সকল মেনু

দিনাজপুরে সমঝোতা বৈঠকের পর উত্তপ্ত ফুলবাড়ী শান্ত 

হটনিউজ, দিনাজপুর প্রতিনিধি :: দিনাজপুর ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বিজিবি সদস্যের ঘটনায় জনতার সাথে সংঘর্ষের পর সমঝোতা বৈঠকে নেয়া সিদ্ধান্তে প্রেক্ষিতে পরিস্থিতি শান্ত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০টায় অবরোধ তুলে নেয়া হয়। আজ শনিবার নিহত ২ বিজিবি সদস্যের জানাজা শেষে তাদের লাশ দাফনের জন্য গ্রামের বাড়ীতে পাঠানো হয়েছে। সড়ক দুর্ঘটনায় বিজিবি’র হাবিলদার বাদী হয়ে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করেছেন।
শুক্রবার দুপুরে দিনাজপুরের ফুলবাড়ীতে ২৯ ব্যাটালিয়ন বিজিবি’র ২ সদস্য আলআমীন (২২) ও রুবেল (২০) সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর এলাকাবাসীর সাথে সংঘর্ষে বিজিবি জড়িয়ে পড়লে পরিস্থিতি চরম আকার ধারণ করে। গ্রামবাসীরা দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ী ভিমলপুর মোড়, মির্জার ময়দার মিল এবং শান্ত-কান্ত রাইস মিলের সামনে প্রায় ৫০/৬০টি গাছ কেটে অবরোধ করে। উভয় পক্ষের ধাওয়া-পাল্টা-ধাওয়া ও গুলি বর্ষনে ১০ বিজিবি সদস্যসহ ২৫ জন আহত হয়। আহতদের মধ্যে ২ জন বিজিবি সদস্যকে এবং ২ জন স্থানীয় ব্যক্তি রবিউল (২৪) ও হাসান আলী (২৮) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার রাত ১০টায় ফুলবাড়ীর ২৯ ব্যাটালিয়ন বিজিবি’র সদর দপ্তরে সৃষ্ট ঘটনা নিয়ে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এলাকাবাসীর পক্ষ থেকে শর্ত দেয়া হয় যে, গ্রামবাসীর উপর গুলিবর্ষনকারী বিজিবি সদস্যদের আইনের আওতায় আনা হবে, গ্রামবাসীদের বিরুদ্ধে কোন ধরনের হয়রানীমূলক মামলা ও তৎপরতা চালানো যাবে না এবং আহত ও ক্ষতিগ্রস্তদের উপযুক্ত চিকিৎসা ও আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে।
বৈঠকে অংশ নেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, পৌর মেয়র মুর্তুজা সরকার মানিক, বিজিবি’র ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল জাহিদুর রশিদ, সেক্টরের স্টাফ অফিসার মেজর রবিউল ইসলাম, ইউএনও মোঃ মনিরুজ্জামান, এএসপি হাসান তারেক, ওসি এবিএম রেজাউল ইসলাম, আলাদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী।
শনিবার দুপুর আড়াইটায় ২৯ ব্যাটালিয়ন সদর দপ্তরে নিহত ২ বিজিবি সদস্য আলআমীন (২২) ও রুবেল (২০) এর নামাজে জানাজা’র পর তাদের গ্রামের বাড়ীতে পাঠানো হয়। আলআমীনের গ্রামের বাড়ী লক্ষীপুর জেলার সদর উপজেলার চাঁদখালী এবং রুবেলের সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার মুলকান্দি। জানাজায় বিজিবি’র রংপুর অঞ্চলের জোন কর্মকর্তা ব্রিগেডিয়ার মাহফুজার রহমান ও দিনাজপুর বিজিবি সেক্টর কমান্ডার হ্লা হেনমংসহ উর্দ্ধতন কর্মকর্তারা অংশ নেন। আজ শনিবার দুপুর ১টায় নিহত ২ বিজিবি সদস্যের লাশ দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাদের ময়না তদন্ত সম্পন্ন করা হয়।
এদিকে গতকাল শুক্রবার রাত ১২টায় বিজিবি’র হাবিলদার মনিরুজ্জামান বাদী হয়ে ফুলবাড়ী থানায় ঘাতক ট্রাকের চালক ও হেলপারের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। মামলা নং ১৪

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top