সকল মেনু

১৮তম সার্ক শীর্ষ সম্মেলন শুরু

কাঠমান্ডু :: নেপালে শুরু হয়েছে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) ১৮তম শীর্ষ সম্মেলন। বুধবার বাংলাদেশ সময় সকালে দেশটির রাজধানী কাঠমান্ডুতে এ সম্মেলন শুরু হয়।

নেপালের প্রধানমন্ত্রী সুশীল কৈরালা দুদিনের এই সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৮ দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা।

পরে উদ্বোধনী বক্তব্যে নেপালের প্রধানমন্ত্রী সুশীল কৈরালা বলেন, জঙ্গিবাদ, মানবপাচার ও দারিদ্র বিমোচনসহ বিভিন্ন বিভিন্ন সমস্যা মোকাবিলায় সার্কভুক্ত দেশগুলোর একসাথে কাজ করা এখন সময়ের দাবি। প্রতিষ্ঠার পর থেকে সার্কভুক্ত দেশগুলোর গণতন্ত্রের অগ্রগতিরও ভূয়সী প্রশংসা করেন তিনি।

এদিকে সার্ককে ঘিরে নতুন রূপে সেজেছে কাঠমান্ডু। এই সম্মেলনকে ঘিরে ইতিমধ্যেই নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিশ্ছিদ্র নিরাপত্তার জালে ঢেকে ফেলা এই নগরীকে।

উদ্বোধনী অনুষ্ঠানের দিনই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি নেপাল, আফগানিস্তান ও মালদ্বীপের প্রধানমন্ত্রীদের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top