সকল মেনু

হিমায়েত হোসেনের নথি তলব

  নিজস্ব প্রতিবেদক : পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এডিশনাল আইজি) শেখ হিমায়েত হোসেনের সংশ্লিষ্ট নথি তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ভুয়া মুক্তিযোদ্ধা সনদ গ্রহণের অভিযোগ অনুসন্ধানে এই নথি তলব করা হয়েছে বলে দুদক সূত্র রাইজিংবিডিকে নিশ্চিত করেছে। এ ঘটনায় দুদকের উপ-পরিচালক জুলফিকার আলীকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

সূত্র জানায়, দুদকের উপ-পরিচালক জুলফিকার আলী নথি তলব করে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি)বরাবর একটি চিঠি পাঠিয়েছেন। চিঠিতে শেখ হিমায়েত হোসেনের চাকরিতে যোগদানকালে তার শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি, তার নিয়োগসংক্রান্ত সব কাগজপত্রের ফটোকপি, মুক্তিযোদ্ধার সনদ জমা দিয়ে থাকলে তার ফটোকপি ও সেই মুক্তিযোদ্ধার সনদ প্রদানকালে প্রত্যয়নের ফটোকপি আগামী ১৭ নভেম্বরের মধ্যে অনুসন্ধানকারী কর্মকর্তার কাছে পাঠাতে বলা হয়েছে।

অভিযোগে বলা হয়েছে, পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা চাকরিতে যোগদানকালে মুক্তিযোদ্ধা উল্লেখ না করলেও চাকরির শেষ সময়ে এসে মুক্তিযোদ্ধা সনদ গ্রহণ করেছেন। যুদ্ধে অংশগ্রহণ না করলেও নিজেকে মুক্তিযোদ্ধা হিসেবে দাবি করছেন। যে চারটি ক্যাটাগরির ভিত্তিতে প্রকৃত মুক্তিযোদ্ধা শনাক্ত করা হয় সেগুলোর একটিও মানা হয়নি তার সনদপত্র গ্রহণের সময়। এ ছাড়া একাত্তরে মুক্তিযুদ্ধকালে তার বয়সও কম ছিল বলে অভিযোগে উল্লেখ করা হয়। এসব অভিযোগ আমলে নিয়েই গত ২৩ অক্টোবর অনুসন্ধানে নামে দুদক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top