সকল মেনু

   নিজস্ব প্রতিবেদক : গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ‘কৃষি জমি না বাঁচিয়ে আবাসন করলে একদিন সব জমি শেষ হয়ে যাবে। তাই কৃষি জমি বাঁচিয়ে নগরায়ণ করতে হবে।’ বিশ্ব নগর দিবস-২০১৪ উপলক্ষে শুক্রবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে মিউনিসিপাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) আয়োজিত  মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এবার ৩১ অক্টোবর প্রথমবারের মতো পালিত হচ্ছে জাতিসংঘ ঘোষিত বিশ্ব নগর দিবস। মন্ত্রী বলেন, ‘দেশের প্রতিটি পৌরসভায় যদি সাধারণ মানুষের জন্য আবাসনের ব্যবস্থা করা যায়, তাহলে অবশ্যই গ্রাম থেকে মানুষ শহরে আসবে না।’

ম্যাবের মহাসচিব মেয়র শামিম আল রাজির সঞ্চালনা ও সভাপতি মো. আব্দুল বাতেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় সরকারের সিনিয়র সচিব মনজুর হোসেন, অতিরিক্ত সচিব (নগর উন্নয়ন) অশোক মাধব রায়, নগর বিশেষজ্ঞ অধ্যাপক নজরুল ইসলাম, ড. সারোয়ার জাহান, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্লানার্সের সভাপতি ড. গোলাম রহমান, বিএমডিএফের ব্যবস্থাপনা পরিচালক কে এম নুরুল হুদা, এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক কে এম আব্দুস সালাম, বুয়েটের শিক্ষক অধ্যাপক ড. মজিবুর রহমান, সমাজ বিজ্ঞানী ড. শাহাদত হোসেন, প্রিপট্রাস্ট নির্বাহী পরিচালক অ্যারোমা দত্ত, ডেমোক্রেসি ওয়াচ নির্বাহী পরিচালক তালেয়া রেহমান এবং ৪০ জন মেয়র, ৫২ জন কাউন্সিলর, ৩২ জন সচিব ও ২২ জন পৌর প্রকৌশলী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top