সকল মেনু

মাওয়ায় পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

 ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,মুন্সীগঞ্জ: মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের উভয়পাড়ে পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন আটকা পড়ে আছে। শনিবার ভোর থেকে ঈদে ঘরমুখী মানুষদের প্রাইভেটকারসহ ছোট ছোট যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতি সারিবদ্ধ যানজটের রূপ ধারণ করেছে। নৌরুটের মাওয়া চৌরাস্তা ছাড়িয়ে যানবাহনের দীর্ঘ লাইন এখন ঢাকা-মাওয়া মহাসড়কের সমষপুর পর্যন্ত বিস্তৃতি লাভ করেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মাওয়া প্রান্তে দক্ষিণাঞ্চলের ২১ জেলার ঘরমুখো যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

শনিবার ভোর থেকেই বাসসহ অন্যান্য যানবাহন পারাপারের অপেক্ষায় আটকা পড়ায় শত শত যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

মাওয়া নৌ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) খন্দকার খালিদ হোসেন জানান, শনিবার সকাল থেকেই ঈদ ও পূজার ছুটিতে ঘরমুখো মানুষের ঢল নেমেছে মাওয়া ঘাটে। প্রাইভেটকার, মাইক্রোবাসসহ ৫ শতাধিক যানবাহন এখন পারাপারের অপেক্ষায় রয়েছে।

এছাড়া ঢাকা থেকে আসা দক্ষিণাঞ্চলগামী নতুন নতুন গাড়ি যুক্ত হওয়ায় মাওয়া প্রান্তে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া কাওড়াকান্দি প্রান্তেও কয়েক শতাধিক যানবাহন আটকা পড়েছে। পরিস্থিতি নিয়স্ত্রণ করতে পুলিশের কার্যক্রম অব্যাহত রয়েছে।

পুলিশ কর্মকর্তা আরও জানান, ঈদ ও পূজার ছুটিতে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পাওয়ায় ও ফেরি পারাপারে বিলম্ব হওয়ায় পারাপারের অপেক্ষায় আটকা পড়ে ঢাকা-মাওয়া মহাসড়কের সারিবদ্ধ যানজটের সৃষ্টি হচ্ছে।

বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের ব্যবস্থাপক সিরাজুল হক জানান, ঈদ আর পূজার ছুটিতে মাওয়ায় যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকলেও, পদ্মা পাড়ি দিতে ফেরিগুলোর দেড় থেকে দুই ঘণ্টা সময় লাগছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top