সকল মেনু

এডিবির পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে সিএসইর বৈঠক

  অর্থনৈতিক প্রতিবেদক : এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) পরামর্শক প্রতিষ্ঠান দ্য এরিস গ্রুপ লিমিটেডের প্রতিনিধিদলের সঙ্গে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সিএসইর ঢাকা অফিসের সভাকক্ষে সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সিএসইর চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল মজিদ, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাজিদ হোসেন, এরিস গ্রুপের পরিচালক অ্যানথনি বি শোরাকা এবং সিনিয়র কনসালট্যান্ট লিউইস জে মেন্ডেলসন, সিএসইর সিআরও আহমেদ দাউদ এবং উপমহাব্যবস্থাপক গোলাম ফারুক উপস্থিত ছিলেন।

বৈঠকে সিএসইর ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী পরিচালনা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। সিএসইর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাজিদ হোসেন এরিস গ্রুপ প্রতিনিধিদের পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে অবহিত করেন। বিশেষ করে তিনি ক্লিয়ারিং করপোরেশন এবং ডেরিভেটিবসের জন্য একটি র্পূণাঙ্গ রোড ম্যাপের ওপর গুরুত্বারোপ করেন।

এ ছাড়াও বৈঠকে পুঁজিবাজারকে গতিশীল করতে মার্কেট মেকার আইনের ওপর ড্রাফট প্রস্তাবনা, শেয়ার নেটিংসহ আরো কিছু বিষয়ে প্রস্তাবনা বিএসইসিতে পাঠানো হয়েছে বলে জানানো হয়।
সিএসই বিনিয়োগকারীদের সঠিক বিনিয়োগ সিদ্ধান্ত গ্রহণের সহযোগিতার জন্য ইনভেস্টর এডুকেশন এবং ইনভেস্টর অ্যাডভাইজার চালুর ব্যাপারে এডিবির সহযোগিতা কামনা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top