সকল মেনু

হরতাল হচ্ছে একটি রাজনৈতিক কর্মসূচি: প্রধানমন্ত্রী

  সংসদ প্রতিবেদক : সহিংস হরতাল জঙ্গিবাদেরই নামান্তর বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, বিগত কয়েক বছর ধরে যে হরতাল হয়েছে তাকে হরতাল বলা চলে না। এটা হত্যা , খুন, সম্পদ ধ্বংসের সন্ত্রাসী কার্যকলাপ। বুধবার সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য এম এ হান্নানের এক  সম্পূরক প্রশের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।এম এ হান্নান তার সম্পূরক প্রশ্নে বলেন, হরতাল দেশের অর্থনীতির মারাত্মক ক্ষতি করে। এই হরতাল আইন করে বন্ধ করা হবে কি না।প্রধানমন্ত্রী বলেন, হরতাল একটি রাজনৈতিক অধিকার। যে কারণে এই মুহুর্তে এই বিষয়ে মন্তব্য করা যাবে না। তবে যে ভাবে হরতালের নামে ধ্বংসযজ্ঞ চালানো হচ্ছে তাতে জনগণ যদি মনে করে এমন হরতাল দরকার নেই তাহলে চিন্তাভাবনা করা যাবে। তিনি বলেন, রাজনৈতিক দলগুলো যারা দেশের মানুষের অধিকার আদায়ে রাজনীতি করেন, তারা হরতালের নামে যে ভাবে রাস্তায় মানুষ খুন করে চলেছে, বাস, ট্রাক সিএনসি আগুণে পুড়িয়েছে, মানুষ পুড়িয়ে মেরেছে, গ্রেনেড মেরেছে, পেট্রোল বোমা মেরে বাসের মধ্যে শিশু এবং গর্ভবতী মায়েদের হত্যা করেছে তাকে হরতাল বলে না। এটা পুরোপুরি জঙ্গিবাদ, সন্ত্রাস বাদ। প্রধানমন্ত্রী আরো বলেন, হরতাল হচ্ছে একটি রাজনৈতিক কর্মসূচি। অথচ এই হরতালের নামে মসজিদ পোড়ানো হয়, হাজার হাজার কোরআন শরিফ পোড়ানো হয়, সম্পদ ধ্বংস করা হয়, মন্দির ভাঙচুর করা হয়, সেই হরতাল জনগণ চায় না। এখন সাধারণ মানুষ অনেক সচেতন । রাজনীতির নামে অরাজকতা তারা পছন্দ করেন না।
তিনি বলেন, এই জঙ্গি হরতাল দেশের মানুষ চায় না। এজন্য আরো জনসচেতনতা সৃষ্টি করতে হবে। জনগনই এই হরতাল বয়কট করবে, এর প্রতিবাদ করবে। তারপরও প্রয়োজন হলে হরতাল বন্ধ করার বিষয়ে সরকার সিদ্ধান্ত নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top