সকল মেনু

কুষ্টিয়ায় ডায়রিয়া : দেড় শতাধিক রোগি হাসপাতালে ভর্তি

 কুষ্টিয়া প্রতিনিধি : পানিবাহিত জীবাণু এবং গরমে খাদ্যে দ্রুত ব্যাকটেরিয়া হওয়ার কারণে কুষ্টিয়ায় হঠাৎ করে ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব বেড়েছে জেলার সর্বত্র।  শনিবার শুধুমাত্র কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত দেড় শতাধিক রোগি ভর্তি হয়েছে। এভাবে গত এক সপ্তাহে প্রায় ৫০০ রোগি ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। গত ১৮ আগস্ট থেকে শনিবার পর্যন্ত এক সপ্তাহে প্রায় ৫০০ শতাধিক রোগি চিকিৎসা নিয়েছে। বর্তমানে ডায়রিয়া ওয়ার্ডে ভর্তিকৃত অধিকাংশই শিশু ও নারী। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ডায়রিয়া ওয়ার্ডে নির্ধারিত ১৫ শয্যার স্থলে এই অতিরিক্ত রোগিদের সংকুলান করতে ওয়ার্ডের বাইরে,  মেঝে ও বারান্দায় রাখা হয়েছে। রোগিদের গাদাগাদিতে অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টির কারণে আরোগ্য লাভে বিলম্ব হচ্ছে বলে অভিযোগ সেবিকাদের। রোগী ও স্বজনদের অভিযোগ, সঠিক চিকিৎসাসেবা ও ওষুধ ঠিক মতো না পাওয়ায় বাইরের দোকান থেকে ওষুধ কিনতে হচ্ছে। কুষ্টিয়া কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ড. অরবিন্দু পাল জানান, পানিবাহিত জীবাণু এবং গরমে খাবারে দ্রুত ব্যাকটেরিয়া হওয়ার কারণে বিশেষ করে শিশু ও নারীসহ বিভিন্ন বয়সের মানুষ ডায়রিয়া আক্রান্ত হচ্ছে।

হাসপাতালের স্থান সংকুলানজনিত কারণে চিকিৎসা দিতে বেগ পেতে হচ্ছে। অতিরিক্ত রোগির চাপ থাকায় সব রোগির জন্য ওষুধ সরবরাহে কিছুটা বিচ্যুতি ঘটছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top