সকল মেনু

বলিউডের নায়িকারা পারিশ্রমিকে পিছিয়ে

 বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা-অভিনেত্রীদের পারিশ্রমিকের বৈশম্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক অভিনেত্রীই। কিছুদিন আগেই এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন রাণী মুখার্জি। এবার মুখ খুললেন বিপাশা বসু। বিপাশা বললেন, এই বৈশম্য কোনওদিন মিটবে না। হয়তো সালমান খানের নামে কোনও ছবি বক্সঅফিসে যেই ব্যবসা করে ক্যাটরিনা কাইফের নামে সেই ব্যবসা হয় না। সেই কারণেই পারিশ্রমিকের এই বৈশম্য। ২০১৪ সালে বলিউডের ৫ শীর্ষ অভিনেতার পারিশ্রমিক

শাহরুখ খান- বলিউড বাদশা শাহরুখ সম্পত্তির হিসেবে পিছনে ফেলে দিয়েছেন হলিউড অভিনেতাদেরও। বিশ্বের সব থেকে ধনী অভিনেতাদের তালিকায় শাহরুখের স্থান দ্বিতীয়। টানা ২২ বছর বলিউডে রাজত্ব করার পর ছবি পিছু এখন তাঁর পারিশ্রমিক ৩৫ কোটি টাকা।

সালমান খান- ফেসবুকে ১৬ মিলিয়ন ফ্যান, টুইটারে ৭ মিলিয়ন ফলোয়ার। জনপ্রিয়তার নিরিখে সকলকে পিছনে ফেলে দেওয়া সালমানের ছবি পিছু পারিশ্রমিক ৩০ কোটি টাকা।

আমির খান- মিস্টার পারফেকশনিস্ট আমির। শুধু ব্যবসা নয়, প্রতি ছবির সঙ্গে নিজেকে ভেঙে আবার গড়েপিটে নেওয়াই আমির খানের স্টাইল। ছবি পিছু তাঁর পারিশ্রমিক ২৮ কোটি টাকা।

অক্ষয় কুমার- বলিউডের খান জমানায় বীরদর্পে দুই দশক কাঁধে কাঁধ মিলিয়ে কাটিয়ে দিয়েছেন অক্ষয়। ফেসবুকে ১০ মিলিয়ন, টুইটারে ৫ মিলিয়ন ফলোয়ার তাঁর। আর ছবি পিছু পারিশ্রমিক ২৫ কোটি।

রণবীর কাপুর- প্রথম ৪ জনের থেকে প্রায় ১৫ বছর পর বলিউডে পা রেখেছেন রণবীর। কিন্তু এখনই তিনি পৌছে গিয়েছেন সেরা পাঁচ অভিনেতার তালিকায়। ছবি পিছু তাঁর পারিশ্রমিক ২০ কোটি টাকা।

২০১৪ সালে বলিউডের শীর্ষ ৫ অভিনেত্রীর পারিশ্রমিক

দীপিকা পাডুকোন- গত বছর ৪টি সুপারহিট ছবির পর নিঃসন্দেহে দীপিকাই এখন এক নম্বর নায়িকা। ছবি পিছু তাঁর পারিশ্রমিক ৮ থেকে ৯ কোটি।

কারিনা কাপুর- বলিউডের লম্বা রেসের ঘোড়া কারিনা। দীপিকার ২০১৩ দারণ না কাটলে কারিনাই হতেন বলিউডের এক নম্বর। ছবি পিছু পারিশ্রমিক ৮ থেকে ৮.৫ কোটি টাকা।

প্রিয়াংকা চোপড়া- বলিউডের মিস এক্সপেরিমেন্টাল প্রিয়াংকা। ছবির জন্য কোনও কিছু করতেই আপোস করেন না তিনি। ছবি পিছু পারিশ্রমিক ৭ থেকে ৮ কোটি টাকা।

ক্যাটরিনা কাইফ- বলিউড যাত্রা শুরু ২০০৩ সালে। আর ১১ বছর পর বিদেশি ক্যাট আজ দেশি চিকনি চামেলি। ছবি পিছু পারিশ্রমিক ৬ থেকে ৬.৫ কোটি টাকা।

ঐশ্বরিয়া রাই- বলিউড থেকে দূরে সরে আছেন চার বছর ধরে। শেষ ছবি মুক্তি পেয়েছিল ২০১০ সালে। কিন্তু আজও শীর্ষ অভিনেত্রীদের মধ্যে আসে তাঁর নাম। ছবি পিছু পারিশ্রমিক ৬ কোটি টাকা।

প্রসঙ্গত রণবীর কাপুরের সঙ্গে একই বছরে বলিউডে পা রেখেছেন দীপিকা। কিন্তু রণবীরের পারিশ্রমিক দীপিকার দ্বিগুণেরও বেশি। দীপিকা ছাড়া বাকি ৪ জন অভিনেত্রীই বলিউডে পা রেখেছেন রণবীর কাপুরের অনেক আগে। কিন্তু বলিউডি পুরুষতন্ত্রে পারিশ্রমিকের হিসেবে পিছিয়ে পড়েছেন অভিনেত্রীরা।

সূত্র : জি-নিউজ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top