সকল মেনু

বাদ জুমা ১৮ লাশের গণকবর

  মাদারীপুর প্রতিনিধি: মাওয়ায় ডুবে যাওয়া লঞ্চ পিনাক-৬ এর ৩৬ জন যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ১৮ জনের পরিচয় শনাক্ত হওয়ায় তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ১৮ লাশের পরিচয় পাওয়া যায়নি। পরিচয়হীন এসব লাশের গণকবর দেওয়া হবে শুক্রবার বাদ জুমা। শিবচর পৌর কবরাস্থানে লাশগুলো দাফন করা হবে বলে জানিয়েছেন মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ। তবে দাফনের আগে স্বজনরা তথ্য প্রমাণ দেখিয়ে লাশ নিতে পারবেন বলে জানান তিনি। অজ্ঞাতনামাদের ডিএনএ টেস্টের জন্য নমুনা ও ছবি সংগ্রহ করা হয়েছে। এদিকে শিবচরের তথ্য ও লাশ হস্তান্তর কেন্দ্রটিতে শত শত স্বজনরা ভীড় করছেন নিখোঁজদের সন্ধানে।

পাচ্চর তথ্য ও লাশ হস্তন্তর কেন্দ্র সূত্রে জানা গেছে, এ রিপোর্ট লেখা পর্যন্ত বেলা সাড়ে ১১টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন স্থান থেকে শিবচরের পাচ্চর সরকারি প্রাথমিক বিদ্যালয় তথ্য কেন্দ্রে ৩৬টি লাশ পৌঁছেছে। এদের মধ্যে ১৮টি লাশ শনাক্ত শেষে স্বজনরা নিয়ে গেছেন। তথ্য ও লাশ হস্তন্তর কেন্দ্রে আরো অজ্ঞাতনামা ১৮টি লাশ পড়ে থাকলেও এখনো কোন পরিচয় মেলেনি। বৃহস্পতিবার রাতে এ সংক্রান্ত এক সভা পাচ্চর উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, মাদারীপুর পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম, সিভিল সার্জন বাসুদেব দাস। অজ্ঞাতনামা লাশগুলো শুক্রবার বাদ জুমা শিবচর পৌর কবরাস্থানে দাফনের সিদ্ধান্ত হয় ওই সভায়।

গত সোমবার বেলা ১১টার দিকে কাওড়াকান্দি থেকে আড়াই শতাধিক যাত্রী নিয়ে মাওয়া ঘাটে যাওয়ার পথে তীব্র স্রোতের কবলে ডুবে যায় লঞ্চ এমএল পিনাক-৬।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top