সকল মেনু

পলিতে চাপা পড়তে পারে পিনাক-৬

 নিজস্ব প্রতিবেদক : মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা নদীতে ডুবে যাওয়া পিনাক-৬ লঞ্চটি উদ্ধারে পরিচালিত অভিযান বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে উদ্ধার তৎপরতা সাময়িকভাবে বন্ধ করা হয়। ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধারের অভিযানে সম্পৃক্ত নৌবাহিনীর ক্যাপ্টেন নজরুল ইসলাম মঙ্গলবার রাত ১টার দিকে সাংবাদিকদের জানান, উদ্ধার অভিযান সারা রাত চলবে। কিন্তু এর ঘণ্টাখানেক পরে তা বন্ধ করা হয়।  এদিকে লেডার স্ক্যানার সার্চ অপারেশন নামে নতুন করে সোনার স্ক্যানার যন্ত্র দিয়ে অভিযান পরিচালনা করেও লঞ্চের সন্ধান মেলেনি। ক্যাপ্টেন নজরুল ইসলাম জানান, লঞ্চটি ডুবে যাওয়ার স্থান থেকে এর আশপাশে অনেক দূর সন্ধান চালিয়েও লঞ্চটি শনাক্ত করা যায়নি। তিনি ধারণা করছেন, লঞ্চটি পলি মাটির নিচে চাপা পড়েছে। তিনি আরো জানান, পাঁচটি জাহাজ নিয়ে মঙ্গলবার রাত ১০টা ১০ মিনিট থেকে শুরু হওয়া অভিযানে ডুবে যাওয়া লঞ্চের কোনো সন্ধান মেলেনি।

নজরুল ইসলাম আশঙ্কা করছেন, লঞ্চটি ছোট হওয়ায় তা ভাটির টানে অনেক দূর  চলে যেতে পারে। নদীবাহিত পলির নিচেও চাপা পড়ে যেতে পারে। ৩৬ বর্গ কিলোমিটারের মধ্যে এটির সন্ধান পাওয়া যায়নি বলেও জানান তিনি।তবে লঞ্চ শনাক্তকরণ ও উদ্ধার অভিযান চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top