সকল মেনু

স্মরণ সভায় বক্তারা;সাংবাদিক জহিরুল হককে স্বাধীনতা অথবা একুশে পদকে ভূষিত করতে হবে

 হটনিউজ ডেস্ক: প্রখ্যাত আলোকচিত্র সাংবাদিক মরহুম আলহাজ্ব জহিরুল হককে মরণোত্তর স্বাধীনতা অথবা একুশে পদকে ভূষিত করার দাবি জানিয়েছেন বিশিষ্ট জনেরা।
রবিবার বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবে জয় বাংলা সাংবাদিক মঞ্চ আয়োজিত প্রয়াত সাংবাদিক দরদী নেতা আলহাজ্ব জহিরুল হক স্মরণ সভায় বক্তারা এই দাবি জানিয়েছেন। জয় বাংলা সাংবাদিক মঞ্চের উপদেষ্টা ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ।  প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অতিতে অনেকে রাষ্ট্রীয় পদকে ভূষিত হয়েছেন, তাদের অনেকের চেয়ে মরহুম আলহাজ্ব জহিরুল হকের অবদান অনেক বেশি। অথচ তিনি জীবদ্দশায় তাঁর অবদানের স্বীকৃতি পাননি। তাঁকে মরণোত্তর রাষ্ট্রীয় পদকে ভূষিত করতে হবে।  পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ কামরুল আহসান খান বলেন, চট্টগ্রাম স্টেডিয়ামে বিএনপির শাসনামলে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তিনি পুলিশের বর্বর নির্যাতনের স্বীকার হয়ে সহকর্মীদের রক্ষা করে কালের স্বাক্ষী হয়ে আছেন।  আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাড. আফজাল হোসেন বলেন, সাংবাদিক আলহাজ্ব জহিরুল হক বঙ্গবন্ধুর ব্যক্তিগত ফটো সাংবাদিকতা করে অনেক ইতিহাসের জীবন্ত স্বাক্ষী হয়ে রয়েছেন। তাঁকে সম্মানিত করলে রাষ্ট্র সম্মানিত হবে।  ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শাবান মাহমুদ বলেন, আলহাজ্ব জহিরুল হক ছিলেন অসম্প্রদায়িক সাংবাদিকতার ধারক ও বাহক।  এছাড়া আরো বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি গোলাম কুদ্দুস, বাসসের সাবেক ব্যবস্থাপনা সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, বিএফইউজের যুগ্ম মহাসচিব সাইফুল ইসলাম তালুকদার, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এ্যসোসিয়েশনের সভাপতি কেএম মহসিন, ঢাকা সাব-এডির্টস কাউন্সিলের সভাপতি আশরাফুল ইসলাম, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য জাকির হোসেন খান, জয় বাংলা সাংবাদিক মঞ্চের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক-মুস্তফা মনওয়ার সুজন, সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান খান ও আছাদুজ্জামান, প্রবীন সাংবাদিক মৃণাল চক্রবর্তী প্রমুখ। স্মরণ সভাটি সঞ্চালনা করেন, জয় বাংলা সাংবাদিক মঞ্চের সভাপতি জয়ন্ত আচার্য্য ও নাছিমা আক্তার সোমা। বক্তারা আলোকচিত্র সাংবাদিক আলহাজ্ব জহিরুল হকের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top