সকল মেনু

রামা সার্কেলের ৩৩ বছর পূর্তি উৎসব

 পাবনা প্রতিনিধি : শোভাযাত্রা, আলোচনা সভা ও মৌসুমি ফল উৎসবসহ নানা আয়োজনের মধ্য দিয়ে শুক্রবার পাবনার অন্যতম নাট্য সংগঠন পাবনা ড্রামা সার্কেলের ৩৩ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। ‘নাট্য চর্চার ৩৩ বছর’ এ শিরোনামে এবারের অনুষ্ঠানের স্লোগান ছিল ‘তোমার পতাকা যারে দিয়েছ, তারে দাও বহিবার শক্তি।’

দিনব্যাপী অনুষ্ঠানে সকাল সাড়ে ১০টায় প্রথম পর্বে পাবনা প্রেসক্লাব সড়কে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু। সংগঠনের পতাকা উত্তোলন করেন সংগঠনের নবীন ও প্রবীণ সদস্যরা। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।

দ্বিতীয় পর্বে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভায় সংগঠনের সভাপতি সিরাজুল ইসলাম হীরার সভাপতিত্বে বক্তব্য দেন : প্রধান অতিথি পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু, সম্মানিত অতিথি বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রাজশাহী অঞ্চলের সাংগঠনিক সম্পাদক মোমেন বাবু, পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি মুরশাদ সুবহানী, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের জ্যেষ্ঠ সহসভাপতি মাহবুব উল আলম মুকুল, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা মো. হাবিবুল্লাহ, পাবনা প্রেসক্লাবের সম্পাদক আহম্মেদ উল হক রানা, ড্রামা সার্কেলের উপদেষ্টা আব্দুস সালাম, থিয়েটার ’৭৭-এর সভাপতি আবুল কাশেম ও সিটি কলেজের সহকারী অধ্যাপক শামসুন্নাহার বর্ণা।

শুভেচ্ছা বক্তব্য দেন : সংগঠনের আজীবন সদস্য ভাস্কর চক্রবর্তী, দোলন আজিজ,  সহ-সভাপতি ফারুক হোসেন চৌধুরী ও সম্পাদক মুস্তাফিজুর রহমান রাসেল।

আলোচনা শেষে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়। এ পর্বে অনুষ্ঠিত হয় মৌসুমী ফল উৎসব। অতিথি ও সংগঠনের সদস্যরা একে অপরকে মৌসুমী ফল খাওয়ান। পরে সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানটিতে সহযোগিতা করে পাবনার ইউনিভার্সাল ফুড লিমিটেড।

প্রসঙ্গত, ১৯৮১ সালের ১৩ জুন পাবনা ড্রামা সার্কেল প্রতিষ্ঠিত হয়। এ পর্যন্ত সংগঠনটি ৩৮টি নাটক মঞ্চস্থ করেছে। প্রথম প্রযোজনা ছিল ‘বাবার বিয়ে’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top