সকল মেনু

সাত খুন : মেজর আরিফের দোষ স্বীকার

  নিজস্ব প্রতিবেদক  :  নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন র‌্যাব-১১র সাবেক কর্মকর্তা মেজর আরিফ হোসেন। আদালতে ১৬৪ ধারায় দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নিজের জড়িত থাকার কথা স্বীকার করেন চাকরিচ্যুত এই র‌্যাব কর্মকর্তা। অন্যদিকে, সাত খুনের ঘটনায় গঠিত বিভিন্ন তদন্ত কমিটির অগ্রগতি রিপোর্ট সম্প্রতি এ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে জমা দেওয়া হয়। বিকেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘সাত খুনের ঘটনায় গঠিত বিভিন্ন তদন্ত কমিটির প্রতিবেদনের কোনোটিতেই র‌্যাবের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায়নি।’ এর আগে বুধবার দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কেএম মহিউদ্দিনের আদালতে জবানবন্দি দেন মেজর আরিফ। এসময় তিনি হত্যাকাণ্ডের আদ্যোপান্ত বর্ণনা করেন। হত্যার পরিকল্পনা, কে নির্দেশদাতা, কীভাবে অপহরণ হলো, হত্যার পর লাশ কিভাবে নদীতে ফেলে দেওয়া হয়- সব বর্ণনা করেন তিনি। জবানবন্দি শেষে আরিফ হোসেনকে আদালত কারাগারে পাঠান। মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা ডিবি পুলিশের ওসি মামুনুর রশিদ মন্ডল জবানবন্দির বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সাধারণ সম্পাদক জাকির হোসেন জানান, ‘জবানবন্দিতে আরিফ সাত খুনের ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। কীভাবে অপহরণ ও হত্যা করা হয়েছে তার সব কিছু আদালতে বলেছেন।’ তবে তদন্তের স্বার্থে ঘটনার সব বর্ণনা বাইরে বলা যাচ্ছে না বলে জানান আইনজীবীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top