সকল মেনু

সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ভারত-দ.আফ্রিকা

ঢাকা, ৪ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হবার পথে। আর মাত্র দুটি ম্যাচ। আজ দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। নির্ধারিত হবে শ্রীলঙ্কার সাথে শিরোপা যুদ্ধে নামবে কোন দল।

সন্ধ্যা ৭ টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ভারত। ২০০৭ সালে প্রথম আসরের চ্যাম্পিয়ন ভারত। শিরোপা জয়ের স্বাদ ভারতের থাকলেও নেই দক্ষিণ আফ্রিকার। দ্বিপাক্ষিক সিরিজে অস্বাভাবিক কাজ করে দেখালেও বড় কোনো টুর্নামেন্টে স্বাভাবিকভাবে ভালো করতে অক্ষম তারা। এবার কি সেই আক্ষেপ ঘুচবে? উত্তর পাওয়া যাবে আজ রাতেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে দুই দল চারটি ম্যাচে লড়াই করেছে। ভারত তিনবার জিতেছে। হেরেছে ২০০৯ সালে একবার । এছাড়া ২০০৭, ২০১০ ও ২০১২ সালে জিতেছে ভারত। ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছে ভারত। আবার ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিও জয় করেছে। টানা তৃতীয় আইসিসির অন্তর্ভূক্ত টুর্নামেন্ট জয়ের হাতছানি। সুযোগটা নিতেই চাইবে ভারত। স্পিনার অশ্বিন বলেন, ‘আমরা খুব বেশি প্রতিযোগিতায় হারিনি বলে তেমন কোনো ভীতি আমাদের মধ্যে নেই। আমাদের এখানে হারানোর কিছু নেই।
আমরা এ টুর্নামেন্টে এবার ফেবারিট হিসেবে আসিনি এবং আমরা সেভাবে চিহ্নিতও হতে চাই না। আমরা শুধু খেলতে চাই এবং উপভোগ করতে চাই।’ অন্যদিকে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডুপ্লেসিসের কন্ঠেও একই সুর। জানিয়েছেন ভালো খেলে জয় নিশ্চিত করাই লক্ষ তাদের। তিনি বলেন,‘ভারতের বিরুদ্ধে সম্প্রতি আমাদের বেশ কিছু সাফল্য আছে এবং আমরা দারুণ কিছু ক্রিকেট উপহার দিতে পেরেছি। এবার আসরে আমরা কিছু কঠিন সময় পার করেছি, এ জন্য চাপ সামাল দেওয়ার অভ্যাস তৈরি হয়েছে। আমরা এ জন্য পুরোপুরি প্রস্তুত এবং যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত আছি। এমন ম্যাচও আমরা জিতেছি যেগুলো আসলে আমাদের পক্ষে ছিল না। সে জন্যও আমরা আরেকটি চাপে পড়তে প্রস্তুত আছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top