সকল মেনু

শরিয়াহভিত্তিক ব্যাংকগুলোকে গভর্নরের সতর্কতা

ঢাকা, ৩১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : দেশে ইসলামি শরিয়াহভিত্তিক ব্যাংকগুলোকে সতর্ক করে দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড.আতিউর রহমান। তিনি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ এবং মৌলবাদের অর্থায়নে যেন ব্যাংকগুলো জড়িয়ে না পড়ে সে জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

সোমবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘এক্সপান্ডিং ফিন্যান্সিয়াল ইনক্লুশান থ্রু ইসলামিক মাইক্রোফিন্যান্স: চ্যালেঞ্জ অ্যান্ড অপরচুনিটিজ ইন বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে গর্ভনর এমন সতর্কবার্তা উচ্চারণ করেন।

ইসলামি ব্যাংকগুলোর জন্য প্রয়োজনীয় নীতিমালা করার আশ্বাস দিয়ে গর্ভনর বলেন, অন্তর্ভুক্তিমূলক এবং সাম্যতার ভিত্তিতে সবার জন্য ব্যাংকিং সেবা নিশ্চিত করতে ইসলামিক ব্যাংকিং ব্যবস্থার গুরুত্ব আছে। এতদিন এসব ব্যাংকের জন্য পুনঃঅর্থায়নের কোনো সুযোগ ছিল না। সম্প্রতি তাদের জন্যও পুনঃঅর্থায়ন তহবিল গঠন করা হয়েছে বলে জানান তিনি।

যৌথভাবে সেমিনারটির আয়োজন করে যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইড ইন বাংলাদেশ ও সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ। সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ-এর সেক্রেটারি জেনারেল একিউএম শফিউল্লাহ আরিফের সভাপতিত্বে  সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইড ইন বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর শাবেল ফিরোজ মিয়া, ইসলামি ব্যাংকিং বিশেষজ্ঞ এম. আযীযুল হক, এক্সিম ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক একেএম নুরুল ফজল বুলবুল এবং ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top