সকল মেনু

ঋণ খেলাপীর অভিযোগে হলমার্কের বিরুদ্ধে আরো একটি মামলা

আদালত প্রতিবেদক: ঋণ খেলাপীর অভিযোগে হলমার্ক গ্র“পের বিরুদ্ধে আরো একটি মামলা করেছে সোনালী ব্যাংক। এনিয়ে মোট দশটি মামলা দায়ের করা হয়েছে। আরো ছয়টি মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।   রবিবার ঢাকার প্রথম অর্থঋন আদালতে সোনালী ব্যাংকের পক্ষে মামলা তিনটি দায়ের করেন শেরাটন করপোরেট ব্রাঞ্চ এর নির্বাহী কর্মকর্তা আবদুস সালাম। জমি বন্ধক রেখে এর বিপরীতে ব্যাংক থেকে ঋন হিসাবে নেয়া মোট ৯ কোটি ৯২ লাখ ৯২ হাজার ১১৩ টাকা খেলাপির অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়। মামলায় হলমার্ক গ্র“পের মালিকানাধীন ববি ডেনিম কম্পোজিট লিমিটেড, ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর মাহমুদ ও চেয়ারম্যান জেসমিন ইসলামকে বিবাদী করা হয়েছে। সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. রবিউজ্জামান মামলা তিনটি গ্রহন করে বিবাদীদের প্রতি সমন জারির নির্দেশ দেন। একইসঙ্গে সমন ফেরতের (এসআর) জন্য আগামি ৫মে দিন ধার্য করেন।

মামলায় বলা হয়, তানভীর মাহমুদ ও জেসমিন ইসলাম হলমার্ক এক্সেসরিজ লিমিটেড, হলমার্ক প্যাকেজিং ও হলমার্ক স্টাইল লিমিটেড নামক প্রতিষ্ঠানের মেশিনারীজ ও অন্যান্য জিনিসপত্র  আমদানীর জন্য সোনালী ব্যাংক শেরাটন শাখায় ২০১১ সালের বিভিন্ন তারিখে এলসি খোলেন। এলসির বিপরীতে বৈদেশিক মালামাল আমদানী করে ও মূল্য পরিশোধ না করেই মালামাল গ্রহণ করে। সোনালী ব্যাংক পিএডি (পেমেন্ট এগেইনস্ট ডকুমেন্ট) ঋণ দলিল তৈরি করে বিদেশি নেগোশিয়েটিং ব্যাংকের কাছে উক্ত মালামালের মূল্য পরিশোধ করে। পরবর্তীতে ওই টাকা পরিশোধের জন্য হলমার্কের বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে সোনালী ব্যাংক চূড়ান্ত নোটিশ দিলেও বিবাদীরা ঋণ পরিশোধ করেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top