সকল মেনু

বিশ্বকাপের আগে বিষণ্ণতায় ভুগছিলেন ইনিয়েস্তা!

ক্রীড়া ডেস্ক, ২৯ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : অতিরিক্ত সময় শেষ হওয়ার মিনিট চারেক আগে তাঁর লক্ষ্যভেদ থেকেই স্পেন জিতেছিল প্রথম বিশ্বকাপ। অথচ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে যাওয়ার আগে নাকি খানিকটা বিষণ্ণ ছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। ফরাসি ম্যাগাজিন ‘সো ফুট’কে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বকাপ স্মৃতি ভাগাভাগি করতে গিয়ে অমন মন্তব্য করেছেন তিনি।

২০১০ বিশ্বকাপের ফাইনালে গোল মিসের মহড়ায় মেতেছিলেন স্পেন-নেদারল্যান্ডসের খেলোয়াড়রা। এক আরিয়েন রবেনই মিস করেছেন সহজ তিনটি সুযোগ। নির্ধারিত সময় গোলশূন্যভাবে শেষ হওয়া ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। শেষ পর্যন্ত ইনিয়েস্তার বুলেট গতির ভলিতে ভিসেন্তে দেল বস্কের দল প্রথমবার হাতে তোলে বিশ্বকাপ।

কিন্তু বিশ্বকাপের আগে নাকি ইনজুরি ও মাঠের বাইরের কিছু ব্যাপারে বিষণ্ণ ছিলেন বার্সেলোনা মিডফিল্ডার, ‘কিছুটা বিষণ্ণতায় ভুগছিলাম। কিছু ব্যক্তিগত সমস্যা ছিল, যা খুব করে ধরেছিল আমাকে। তা ছাড়া শারীরিক কিছু সমস্যাও ছিল।’ যে শটে নিশ্চিত করলেন স্পেনের বিশ্বকাপ, সেই মুহূর্তের স্মৃতি ভাষায় প্রকাশ করতেই পারছিলেন না তিনি, ‘(গোল করার অনুভূতি) অভিধানে থাকা যতগুলো ইতিবাচক শব্দ আছে সবগুলোই চলে আসছে। বলে শট দেওয়ার আগে আমি ড্রপের জন্য অপেক্ষা করেছিলাম। অপেক্ষা না করলে গোলটা করতে পারতাম না। মধ্যাকর্ষণ শক্তি তখন কাজ করেছিল। ওটা ছিল নিউটন!’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top