সকল মেনু

তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করবেন না : নাহিদ

ঢাকা, ২৮ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : স্বাধীনতার ঘোষণা নিয়ে তরুণ প্রজন্মকে বিভ্রান্ত না করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে পিএসসি-জেএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

নুরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে সরকার গঠিত হয়। এরপর ১৯৭১ সালের ২৬ মার্চ তিনি স্বাধীনতার ঘোষণা দেন। এ ঘোষণা ছিল অনানুষ্ঠানিক। কিন্তু আনুষ্ঠানিকতার জন্য তিনি জিয়াউর রহমানকে ২৭ মার্চ স্বাধীনতার ঘোষণা দিতে বলেন। পরে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেন। কারণ স্বাধীনতার ঘোষণা একজন মেজরকে দিয়েই হোক, এটাই জনগণ চায়।

শিক্ষামন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু অনেক আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে দেশকে স্বাধীন করেছেন। আমরা মরে যাইনি, এখনো বেঁচে আছি। আমরা দেখেছি। আমরা জানি, তখন কে কী করেছিল-বলেছিল। আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে যারা বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের বলব, তরুণ প্রজন্মকে আপনারা বিভ্রান্ত করবেন না। তরুণ প্রজন্মের সামনে প্রকৃত ঘটনা তুলে ধরুন।’

তরুণ প্রজন্মের উদ্দেশে নাহিদ বলেন, ‘তোমরা তোমাদের মা-বাবার কাছে স্বাধীনতা-মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবে। ইতিহাসবিদরা বই-পুস্তকে যা লিখেছেন তোমরা তা জানবে-পড়বে। তাহলেই প্রকৃত সত্যটা জানবে। কারণ ইতিহাসবিদরা বই-পুস্তকে প্রকৃত ঘটনাই লিখেছেন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top