সকল মেনু

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের জয় পেল ভারত

ঢাকা, ২৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে ভারত। ২ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।

এর আগে সুপার টেনে রোববারের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১২৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

রানের জন্য রীতিমত লড়াই করতে হয়েছে ক্রিস গেইল ও ডোয়াইন স্মিথকে। প্রথম ছয় ওভারে মাত্র ২৪ রান যোগ করেন তারা। প্রথম দশ ওভারে ৩টি চার ও ২টি ছয়ে মাত্র ৪৬ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ।

রানের গতি বাড়াতে গিয়ে রবিচন্দ্রন অশ্বিনকে ফিরতি ক্যাচ দিয়ে ডোয়াইন স্মিথ বিদায় নিলে প্রথম উইকেট হারায় টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নরা। ডানহাতি এই ব্যাটসম্যান ২৯ বলে করেন মাত্র ১১ রান।

বিস্ফোরক গেইল দুবার জীবন পেয়েও কাজে লাগাতে পারেননি। ০ ও ১৯ রানে দুটি সহজ ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া গেইল রান-আউট হওয়ার আগে করেন ৩৪ রান। তার ৩৩ বলের ইনিংসে ছিল ২টি ছক্কা ও ১টি চার। ১৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তখন ৬২/২।

১৫তম ওভারে পরপর দুই বলে মারলন স্যামুয়লস (১৮) ও ডোয়াইন ব্রাভোকে (০) বিদায় করে ওয়েস্ট ইন্ডিজের বিপদ আরো বাড়ান অমিত মিশ্র। তার হ্যাটট্রিক ঠেকিয়ে দিলেও বেশিক্ষণ টেকেননি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামিও (১১)।

তবে রবীন্দ্র জাদেজার শেষ ওভার থেকে ২১ রান নিয়ে দলকে লড়াইয়ের সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। তাতে বড় অবদান লেন্ডল সিমন্সের। শেষ ওভারের চতুর্থ বলে বিদায় নেয়ার আগে ২২ বলে ২৭ রান করেন তিনি।

রবীন্দ্র জাদেজা ৩ উইকেট নিলেও দেন ৪৮ রান। মিশ্র ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নেন ২ উইকেট। কোনো উইকেট না পেলেও পাওয়ার প্লেতে ৩ ওভারে মাত্র ৩ রান দেন পেসার ভুবনেশ্বর কুমার।

ভারতীয় দল
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সুরেশ রায়না, যুবরাজ সিং, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, অমিত মিশ্র, ভুবেনশ্বর কুমার ও মোহাম্মদ সামি।

ওয়েস্ট ইন্ডিজ দল
ডোয়াইন স্মিথ, ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, লেন্ডন সিমন্স, ডোয়াইন ব্রাভো, দিনেশ রামদিন, ড্যারেন স্যামি, অ্যান্ড্রু রাসেল, সুনীল নারাইন, স্যামুয়েল বদ্রি ও ক্রিস সান্তোকি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top