সকল মেনু

দলগুলোর আচরণ নির্বাচনে সহায়ক নয় : সিইসি

ঢাকা, ২২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : দলগুলোর আচরণ নির্বাচনে সহায়ক নয়। তবে রাজনৈতিক নেতাদের শুভবুদ্ধির উদয় হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ। যুক্তরাষ্ট্র থেকে সেনাবাহিনীকে পাঠানো চিঠিতে তিনি এ মন্তব্য করেছেন বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার আবদুল মোবারক।

শনিবার বিকালে নির্বাচন কমিশন কার্যালয়ে এক বিফ্রিংয়ে সিইসির এ চিঠির কথা জানান তিনি।

চিঠিতে সিইসি আশা প্রকাশ করেন, আগের নির্বাচনের মতো সহিংসতা যেন না হয়, সেই কামনা করছি। উপজেলা নির্বাচনে রাজনৈতিক দলের সম্পৃক্ত থাকার কথা নয়। কিন্তু দলগুলোর ভূমিকা প্রকাশ্য। দলগুলোর প্রধান কার্যালয় থেকে প্রার্থীকে উৎসাহ দেয়া হচ্ছে। এজন্য সহিংসতা হচ্ছে।

চিঠিতে তিনি বলেন, কোথাও ব্যালট বাঙ ছিনতাইয়ের ঘটনা ঘটলে গুলি করা হবে। কেউ কালো হাত বাড়ালে তা গুঁড়িয়ে দেয়া হবে। অন্যায় করলে আইনের আওতায় আনা হবে। সহিংসতা হলে সেনাবাহিনী সরাসরি হস্তক্ষেপ করবে।

উপজেলা নির্বাচনে সহিংসতা এবং বিশৃঙ্খলা রোধে সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারকে সিইসি চিঠিতে অনুরোধ জানিয়েছেন বলে সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top