সকল মেনু

সকল লুমিয়া ফ‌োনে রি-ফোকাস ফিচার সংযোজন করল নোকিয়া

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ১৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : নোকিয়া’র রিফোকাস অ্যাপ – যা ব্যবহারকারীকে ছবি তোলার পরে ছবিটির ফোকাস পুনরায় নির্ধারণ করার অপশন দেয়। এটা বর্তমানে সকল লুমিয়া স্মার্টফোনে সংযোজন করা হয়েছে।

নোকিয়া মূলত যেটা করছে, প্রথমে নতুন ফিচার সহকারে নতুন মডেলের লুমিয়া স্মার্টফোন রিলিজ করে পরবর্তীতে অন্যান্য মডেলের জন্যেও একই ফিচার উন্মুক্ত করে দিচ্ছে।

re

এই অ্যাপটির সাহায্যে শুধু পুনরায় ফোকাস করা ছাড়াও ছবির রঙের সম্পাদনা করা যাবে। একটি ব্লগে গত শুক্রবার নোকিয়া এ সম্পর্কে বিস্তারিত ধারণা দেয় ও এই ইফেক্টের ডেমো প্রদর্শন করে।

ছবি তোলার পর পুনরায় ফোকাস নির্ধারণের সুবিধা দেয়ার দিক থেকে নোকিয়াই একমাত্র ফোন নয়। নতুন হাই-এন্ড ডিভাইস যেমন: এলজি জি প্রো২, স্যামসাং গ্যালাক্সি এস৫ এবং এক্সপেরিয়া জেড২ তেও একই রকম ফিচার বিদ্যমান।

re

তবে সর্বপ্রথম এই ফিচারটি আসে লুমিয়া পিওরভিউ স্মার্টফোনে। অ্যাপটি সবচেয়ে ভাল কাজ করে যখন ছবির প্রধান সাবজেক্ট ক্যামেরার সন্নিকটে থাকে এবং এটি আরও ভাল ফলাফল দেয় যখন ব্যাকগ্রাউন্ডে ভিন্ন ভিন্ন দূরত্বে একাধিক অবজেক্ট থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top