সকল মেনু

সিরিয়া নিয়ে আলোচনা করতে ইরানে ব্রাহিমি

আন্তর্জাতিক ডেস্ক, ১৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : সিরিয়া বিষয়ক জাতিসংঘ ও আরব লীগের বিশেষ দূত লাখদার ব্রাহিমি রোববার তেহরান সফরে আসছেন। তেহরান সফররত গ্রিসের পররাষ্ট্রমন্ত্রী এভাঞ্জেলোস ভেনিজেলোসের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।

সিরিয়া সংকট সমাধানে জাতিসংঘ ও আরব লিগের বিশেষ শান্তিদূত লাখদার ব্রাহিমী ইরান সফর করছেন। গ্রিসের পররাষ্ট্রমন্ত্রী এভাঞ্জেলোস ভেনিজেলোসের সাথে এক যৌথ সংবাদ সম্মেলনে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ এ কথা জানান।

জারিফ বলেন, ‘সংঘাত-সংঘর্ষ বন্ধ করে শান্তিপূর্ণ উপায়ে সংকট নিরসনের যেকোনো প্রচেষ্টার প্রতি তেহরানের সমর্থন রয়েছে।’

একইসাথে ভেনিজেলোস বলেন, ‘আন্তর্জাতিক সমাজের উচিত মানবিক কারণে অবিলম্বে সিরিয়া সংকটের সমাধান করা।’

এর আগে ফেব্রুয়ারিতে সুইজারল্যান্ডের জেনেভায় সিরিয়া বিষয়ক জাতিসংঘের বিশেষ প্রতিনিধি লাখদার ব্রাহিমির উদ্যোগে আন্তর্জাতিক শান্তি সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রেস টিভি।

তবে সেসব বৈঠক থেকে কোনো ফল বেরিয়ে আসেনি। মধ্য ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত সর্বশেষ এ বৈঠকে সিরিয়ায় সংঘর্ষরত পক্ষগুলো নিজ নিজ অবস্থানে অটল থাকে। ফলে কোনো সমাধান ছাড়াই সর্বশেষ এ আলোচনা ব্যর্থ হয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top