সকল মেনু

অপেরা মিনি’র নতুন সংস্করণ উন্মুক্ত

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ১৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  মোবাইলে ইন্টারনেট ব্যবহারকারীদের ব্রাউজিংয়ে নানা রকম সুবিধা ও স্বাচ্ছন্দ্য দিতে জনপ্রিয় ওয়েব ব্রাউজার অপেরা মিনির নতুন সংস্করণ বাজারে এসেছে। ‘অপেরা মিনি ৮’ নামক নতুন এই সংস্করণটি জাভা প্ল্যাটফর্মের মোবাইলের পাশাপাশি ব্ল্যাকবেরি ডিভাইসে ব্যবহার করা যাবে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েব এক প্রতিবেদনে জানিয়েছে, মোবাইলে অপেরা মিনির মাধ্যমে বিশ্বে প্রায় ২৫০ মিলিয়ন মানুষ ইন্টারনেট ব্যবহার করে থাকেন। নতুন সংস্কারণটির মাধ্যমে ব্যবহারকারীরা ইন্টারনেট ব্রাউজিংয়ে উন্নত স্পিড ডায়ালসহ নানা ধরনের সুবিধা পাবেন। এর ডিজাইনও অনেক সাধারণ এবং ফ্ল্যাট করা হয়েছে।

এছাড়াও ‘অপেরা মিনি ৮’ নামক নতুন এই সংস্করণটিতে বিশেষ ফিচার হিসেবে নাইট মোড, উন্নত ডাটা সেভিং পেজ সুবিধা এবং প্রাইভেট মোড যোগ করা হয়েছে। নাইট মোড ফিচারটির মাধ্যমে রাতের বেলা ইন্টারনেট ব্রাউজিংয়ে চোখের সঙ্গে মানানসই করতে স্ক্রিনের আলো কমিয়ে আনা যাবে। সেটিংস মেন্যু থেকে এটি অ্যাকটিভ করা যাবে। উন্নত ডাটা-সেভিং পেজের আওতায় ডাটা ব্যবহারের পরিমাণ দেখার পাশাপাশি সেটিংস কন্ট্রোলও করা যাবে, যা ডাটা সেভ করতে ভূমিকা রাখবে। এছাড়া প্রাইভেট মোড ফিচারটির সাহায্যে ব্রাউজারের বিশেষ ট্যাবের মাধ্যমে তথ্য সংরক্ষণ না করেই ইন্টারনেট ব্যবহার করা যাবে।

জাভা প্লাটফর্মের মোবাইল ও ব্ল্যাকবেরি ব্যবহারকারীরা অপেরা মিনি ৮ ব্রাউজারটি হ্যান্ডসেট থেকে m.opera.com ঠিকানায় ভিজিট করে ডাউনলোড করে নিতে পারবেন।

– See more at: http://risingbd.com/detailsnews.php?nssl=62daa6b4f9bea3349e4a3288e2c6f33f#sthash.z23LgA9I.dpuf

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top