সকল মেনু

বিএনপি মিথ্যাচার করছে : হাছান মাহমুদ

ঢাকা, ৮ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমান কখনো দাবি করেননি তিনি স্বাধীনতার ঘোষক। অথচ আজকের বিএনপি তাকে নিয়ে মিথ্যাচার করছে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বীরউত্তম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে ‘ডিজিটাল বাংলাদেশ গড়ায় পল্লী চিকিৎসকদের ভূমিকা ও চলমান রাজনীতি’ শীর্ষক আলোচান সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু পল্লী চিকিৎসক একাডেমী এ সভার আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেছেন, তারেক রহমানকে স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক বলে বিএনপির নেতারা জাতির সঙ্গে উপহাস করছেন। তারই (তারেক রহমান) নেতৃত্বে সারাদেশে ৫০০ স্থানে বোমা ফটিয়েছে। ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালিয়েছে।’

হাছান মাহমুদ বলেন, বদরুদ্দোজা চৌধুরী জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বিএনপি নেতারা প্রায়ই এ দাবি করে থাকেন। এটা আসলে সত্য। কারণ জিয়াউর রহমান যখন হত্যাকাণ্ডের শিকার হন তখন তার পাশের রুমেই ছিলেন বদরুদ্দোজা চৌধুরী। অথচ তার গায়ে ও রুমের দরজায় একটাও গুলি লাগেনি। এতেই প্রমাণিত হয় তিনি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

তিনি আরো বলেন, গত ৫ বছরে বাংলাদেশে অনেক উন্নয়ন হয়েছে। এর মধ্যে স্বাস্থ্যখাতে সবচেয়ে বেশি এগিয়েছে। আমরা ক্ষমতায় আসার পর মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার ভারত পাকিস্তানের চেয়ে কমেছে এবং মানুষের গড় আয়ু বেড়েছে। এতে পল্লী চিকিৎসকেরা অগ্রনী ভূমিকা রেখেছে।

বঙ্গবন্ধু পল্লী চিকিৎসক একাডেমীর উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, বঙ্গবন্ধু পল্লী চিকিৎসক একাডেমীর সভাপতি সেলিম বাচ্চু, হুমায়ুন কবির মিজি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top