সকল মেনু

উইন্ডোজ ফোনে আসছে ফেসবুক মেসেঞ্জার

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ঢাকা, ২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ফেসবুকে চ্যাট করার জনপ্রিয় অ্যাপ ‘ফেসবুক মেসেঞ্জার’ এর সুবিধা পেয়ে আসছে আইওএস এবং অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা। এবার উইন্ডোজ ফোন ব্যবহারকারীরাও ফেসবুক মেসেঞ্জার উপভোগ করতে পারবে বলে জানিয়েছে ফেইসবুক।

উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য বহু প্রতীক্ষিত এই অ্যাপটি খুব শিগগির চালু করার ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। কয়েকদিন আগে বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস সম্মেলনেও মাইক্রোসফটের কর্মকর্তা জো বেল ফিয়োরে ফেসবুক মেসেঞ্জার উইন্ডোজ ফোনে আসার ঘোষণা দিয়েছেন।

উইন্ডোজ ফোন মুক্তি পাওয়ার সময়ই ফেসবুক মেসেঞ্জার বিল্ট-ইন অ্যাপ হিসেবে দেওয়া ছিল। তবে ফেসবুকের নতুন মেসেঞ্জার অ্যাপের অনেক সুবিধাই উইন্ডোজ ফোনের মেসেঞ্জারে অনুপস্থিত। ফলে উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা অনেকদিন ধরেই মেসেঞ্জার মুক্তি পাওয়ার অপেক্ষায় রয়েছেন। এ প্রসঙ্গে প্রযুক্তিবিষয়ক সাইট টেকট্রি এক খবরে জানিয়েছে, উইন্ডোজ ফোনের জন্য মেসেজিং অ্যাপটি আলাদাভাবে ডিজাইন করেছে ফেসবুক। ফলে নতুন অ্যাপ থেকে অনেক বেশি সুবিধা পাওয়া যাবে। পাওয়া যাবে নিত্য নতুন স্টিকারও।

প্রযুক্তি বিশ্লেষকদের মতে, শুরুতে উইন্ডোজ ফোনের প্রতি ক্রেতাদের আগ্রহ ততটা দেখা যায়নি। তাই মাইক্রোসফটের উইন্ডোজ অপারেটিং সিস্টেম নিয়ে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোও খুব বেশি পরিকল্পনা করেনি। পরে যখন ক্রেতাদের আগ্রহ বাড়তে থাকে তাতে উইন্ডোজ ফোনের জন্য নানা অ্যাপ বানাতে মনোযোগী হচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top