সকল মেনু

সিটি আইটি মেলা ২০১৪ বিভিন্ন পণ্যে অফার আর ছাড়

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : “বিশ্বকাপের খেলা-প্রযুক্তির মেলা” শ্লোগান নিয়ে দেশের একক বৃহত্তম কম্পিউটার বাজার বিসিএস কম্পিউটার সিটিতে নানা আয়োজনে জমে উঠেছে ‘সিটি আইটি মেলা ২০১৪’। বিভিন্ন পণ্যে পাওয়া যাচ্ছে বিশেষ ছাড়। পণ্যের সঙ্গে থাকছে উপহার। ‘সিটিআইটি ২০১৪’ নামের বিসিএস কম্পিউটার সিটির বার্ষিক এ মেলা চলবে ৮ মার্চ পর্যন্ত। অন্যান্যবারের মতো এবারও মেলায় বিশেষ আকর্ষণে রয়েছে বিভিন্ন পণ্যের ওপরে বিশেষ মূল্যছাড়, তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক পণ্যের সমাহার ছাড়াও বিশ্বের সনামধন্য প্রতিষ্ঠানের সুসজ্জিত প্যাভিলিয়ন। বিসিএস কম্পিউটার সিটির নিচ তলায় সজ্জিত মঞ্চে প্রতিদিন থাকছে সেলিব্রেটি শো। এ ছাড়াও প্রতিযোগিতার মধ্যে আছে শিশু চিত্রাঙ্কন, গেমিং, ডিজিটাল ফটোগ্রাফি, বিতর্ক, কুইজ এবং রক্তদান কর্মসূচি ছাড়াও বেশ কিছু ভিন্নধর্মী আয়োজন।

আজ শুক্রবার মেলার তৃতীয় দিনেও অনুষ্ঠিত হয়েছে গেমিং প্রতিযোগিতা। এছাড়া বিভিন্ন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের আয়োজনও অনুষ্ঠিত হয়। বিসিএস কম্পিউটার সিটির সভাপতি মজিবুর রহমান স্বপন বলেন, ‘দর্শকদের কথা মাথায় রেখে মেলায় বিভিন্ন প্রযুক্তি পণ্যে দেয়া হচ্ছে নানা ধরনের ছাড় ও উপহার। এছাড়া নতুন বিভিন্ন পণ্যও মেলা উপলক্ষ্যে বাজারে এসেছে।’
মেলায় আজও গিগাবাইটের সৌজন্যে অনুষ্ঠিত হয়েছে গেমিং প্রতিযোগিতা। এছাড়া মেলায় এইচপি, বিকাশ, এবং অ্যাভিরা বিভিন্ন ধরনের কুইজসহ অন্যান্য প্রতিযোগিতামূলক আয়োজন করেছে। মেলা উপলক্ষ্যে বাইনারি লজিক ইন্টেলের নতুন প্রযুক্তির কোর আই৩ সিলেরন ভিত্তিক ছোট কম্পিউটার এনইউসি নিয়ে এসেছে। ৪*৪ আকৃতির এর দাম ৪২ হাজার টাকা। কোরআই৩ পাশাপাশি পাওয়া যাবে সেলেরন প্রসেসরেও। দাম ২৫ হাজার টাকা। এছাড়া ট্যাবলেট পিসি পাওয়া যাবে ৮ হাজার ৫০০ টাকায় এবং সঙ্গে উপহার হিসেবে থাকছে ব্যাগ ও কিবোর্ড। আজ সেলিব্রেটি শোতে থাকবেন নাট্য ব্যক্তিত্ব ডি এ তায়েব এবং গুনীজন সম্মাননায় থাকবেন প্রযোজক ও সংবাদ পাঠক শামসুদ্দিন হায়দার ডালিম। এর আগে গতকাল প্রবেশ টিকেটের উপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে প্রথম হয়েছে মো: মেহেদী হাসান (টিকেট নং-২৭৭), দ্বিতীয় হয়েছে রিফা (টিকেট নং-৬৫৬৮) এবং তৃতীয় হয়েছেন প্রবাল বিশ্বাস (টিকেট নং-৮৪৮)।
বিসিএস কম্পিউটার সিটির নিজস্ব আঙ্গিনায় প্রায় ২,০০,০০০ বর্গফুট জায়গায় ‘বিশ্বকাপের খেলা-প্রযুক্তির মেলা’ শ্লোগান নিয়ে শুরু হয়েছে এ প্রদর্শনী। এই মেলায় তথ্য প্রযুক্তির অতি পরিচিত ব্যান্ডের কম্পিউটার সামগ্রী, প্রায় ১৬০টি স্থায়ী প্রতিষ্ঠানে প্রদর্শন সহ অতি সুলভ মূল্যে বিক্রয় করা হবে। এই সব পন্য সামগ্রীর মধ্যে উল্লেখযোগ্য, কম্পিউটার হার্ডওয়ার সফটওয়ার পন্য সামগ্রী, নেট ওয়ার্ক ডাটা কমিউনিকেশন পন্য সামগ্রী, মাল্টিমিডিয়া আইসিটি শিক্ষা উপকরন ল্যাপটপ, পামটপ, ডিজিটাল জীবন ধারা ভিত্তিক প্রযুক্তি ও পন্য এবং বিশ্বের বিভিন্ন নামকরা আইসিটি ব্যান্ড ডিসপ্লে করার জন্য প্যাভিলিয়নের ব্যবস্থা করা হয়েছে। মেলায় থাকছে একাধিক আলোচনা অনুষ্ঠান, কম্পিউটার বিষয়ক অনুষ্ঠান, বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ, গুনীজন সংবর্ধনা, শিশু চিত্রাংকন প্রতিযোগীতা, গেমিং প্রতিযোগীতা, ডিজিটাল ফটোগ্রাফী প্রতিযোগীতা, বিতর্ক প্রতিযোগীতা, কুইজ প্রতিযোগীতা, রক্তদান কর্মসূচী ইত্যাদি।

প্রদর্শনীতে প্রবেশমূল্য ১০ টাকা। প্রতিবারের মতো এবারও মেলায় শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশের সযোগ পাবে। এ ছাড়াও প্রতিবন্ধীরা বিনামূল্যে মেলায় প্রবেশে অগ্রাধিকার পাবেন। প্রতিদিন প্রবেশ টিকেটের ওপর র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে দেওয়া হবে প্রতিদিন এলসিডি টিভি, ল্যাপটপ, ডিজিটাল ক্যামেরাসহ লক্ষ লক্ষ টাকার আকর্ষণীয় পুরস্কার। গোল্ড স্পন্সর আসুস, অ্যাভিরা, স্যামসাং, এইচপি ও সিলভার স্পন্সর ইপসন এবং পেমেন্ট পার্টনার বিকাশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top