সকল মেনু

পীরগঞ্জে বিএনপি সমর্থিত প্রার্থীর জয়

রংপুর, ২৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : রংপুরের পীরগঞ্জে উপজেলা নির্বাচনের  ভোট গণনা সম্পন্ন হয়েছে। সোমবার অনুষ্ঠিত এ ভোটে বিএনপি সমর্থিত প্রার্থী নূর উদ্দিন মণ্ডল ৪,০৮২ ভোটে জয়ী হয়েছেন।

মোট ১০৬টি কেন্দ্রের ফলাফলে বিএনপি সমর্থিত প্রার্থী নূর উদ্দিন মণ্ডল পান ৭৪ হাজার ৯৫২ ভোট এবং আওয়ামী সমর্থিত প্রার্থী ছায়াদৎ পান ৭০ হাজার ৮৭০ ভোট।

রিটার্নিং কর্মকর্তা ৭০ থেকে ৭২ ভাগ ভোট কাস্ট হওয়ার দাবি করেছেন।

এদিকে ভোট গ্রহণকে কেন্দ্র করে পুরো উপজেলাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার, আনসার-ব্যাটালিয়নসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দিয়ে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়।

নানা কারণে এই উপজেলা নির্বাচনটি ছিল আলোচিত। সারা দেশের মধ্যে একদিনে একমাত্র নির্বাচন এটি। উপজেলা নির্বাচনের প্রথম ধাপে গত ১৯ ফেব্রুয়ারি পীরগঞ্জে  নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও তা পিছিয়ে ২৪ জানুয়ারি নির্ধারণ করা হয়।

দশম সংসদ নির্বাচনে এই আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  এমপি নির্বাচিত হওয়ার পর তিনি তা ছেড়ে দিলে এখানে উপ-নির্বাচন হয়।

উপ-নির্বাচনে কোনো প্রার্থী না থাকায় ড. শিরীন শারমিন চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন এবং স্পিকার হিসেবে শপথ নেন।

অবশেষে আজ ওই উপজেলায় শান্তিপূর্ণ নির্বাচন অনষ্ঠিত হলো।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top