সকল মেনু

আইপ্যাড প্রো’র গুজব : বাদ পড়তে পারে আইপ্যাড মিনি

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ১৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : অ্যাপল তাদের পণ্যসামগ্রীতে ব্যাপক পরিবর্তন এনেছে। আইফোনের নতুন সংস্করণ এনেছে, এনেছে ছোট আকারের আইপ্যাড। পরবর্তীতে আইপ্যাডের নাম রাখা হয়েছে আইপ্যাড এয়ার। নতুন গুজব বলছে, আগামীতে আইপ্যাড প্রো’রও দেখা মিলতে পারে।

অ্যাপল পণ্যের সঙ্গে পরিচিত থাকলে হয়তো সহজেই ধরতে পারছেন এই নামগুলো অ্যাপলের ‘ম্যাকবুক’-এর সঙ্গে সম্পৃক্ত। ম্যাকবুক এয়ার-এর মতোই পাতলা আকারের আইপ্যাডের নাম রাখা হয় আইপ্যাড এয়ার। তবে কি আইপ্যাড প্রো ম্যাকবুক প্রো’র মতোই বেশি শক্তিশালী হবে? গুজব ঠিক তেমনটাই বলছে।

সূত্র বলছে, ১২.৯ ইঞ্চি আকারের নতুন আইপ্যাডটি ২০১৫ সালে মুক্তি পেতে পারে বলে জানা গেছে। আর সেই সঙ্গে রেটিনা আইপ্যাড মিনিও বন্ধ করে দিতে পারে। কেজিআই সিকিউরিটিজ-এর বিশ্লেষক মিং-চাই এই ধারণা প্রকাশ করেছেন। তার মতে, অ্যাপল হয়তো এ বছর কেবল আইপ্যাড এয়ার এর আপডেট বের করবে। ১২.৯ ইঞ্চি আকারের আইপ্যাড আলোর মুখ দেখতে দেখতে এ বছর পার হয়ে যাওয়ার সম্ভাবনা কম।

তবে এর সবটাই এখনও কেবল ধারণা। আসলেই বড় আকারের আইপ্যাড আসতে যাচ্ছে কি না, তা জানতে অপেক্ষাই করতে হবে প্রযুক্তিপ্রেমীদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top