সকল মেনু

আল কায়েদার আহবানে কেউ সাড়া দেবে না: ১৪ দল

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : আল কায়েদার কথিত জিহাদের আহ্বানে জামায়াত ও তাদের সহযোগীরা ছাড়া এদেশের কেউই সাড়া দেবে না বলে মনে করে কেন্দ্রীয় ১৪ দল।

আজ শনিবার কেন্দ্রীয় ১৪ দলের পক্ষে বাসস’কে দেয়া এক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এ কথা জানিয়ে বলেন, আল কায়েদা একটি জঙ্গী সংগঠন। তারা ইসলামের শত্রু।

মোহাম্মদ নাসিম বলেন, আল কায়েদা তাদের জঙ্গী কর্মকান্ডের মাধ্যমে সারা বিশ্বের মুসলমানদের বিপদে ফেলছেন। তাদের হুমকি মোকাবেলায় সরকার কঠোর অবস্থানে থাকবে বাংলাদেশ।

প্রসঙ্গত, আল কায়েদার বর্তমান নেতা আয়মান আল-জাওয়াহিরির নাম ও ছবিসহ এক অডিও বার্তা প্রচারিত হচ্ছে ইন্টারনেটে, যাতে বাংলাদেশ সৃষ্টির উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে ‘ইসলামবিরোধী ষড়যন্ত্রের’ বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহ্বান জানানো হয়েছে। গত বছরের হেফাজতকাণ্ডের সূত্র ধরে এই বার্তায় রাজপথে হাজার হাজার মানুষকে হত্যা করার অভিযোগ আনা হয়েছে সরকারের বিরুদ্ধে। আর বাংলাদেশ সরকারকে উল্লেখ করা হয়েছে ‘ইসলামবিরোধী, ধর্মনিরপেক্ষ সরকার’ হিসাবে। বাংলাদেশকে ‘বিরাট এক জেলখানা’ হিসাবে তুলে ধরে ওই বার্তায় বলা হয়, এই দেশে মুসলমানদের সম্মান আজ ভূলুণ্ঠিত।

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইসলাম শান্তি ধর্ম। এই ধর্মকে ব্যবহার করে আল কায়েদা সারাবিশ্বে তাদের জঙ্গীবাদী কর্মকান্ড চালাচ্ছে। এতে একদিকে ইসলাম ধর্মের ভাবমূর্তি যেমন ক্ষুন্ন হচ্ছে, তেমনি মুসলমানদের বিপদে ফেলা হচ্ছে। কথিত জিহাদের নামে তাদের জঙ্গী কর্মকান্ডে বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানসহ শান্তিপ্রিয় মানুষ কোন দিন সমর্থন দেবে না।

তিনি বলেন, বাংলাদেশ সম্পর্কে আল কায়েদার অভিজ্ঞতা কিংবা ধারণা নেই। এদেশে তাদের কোন ধরনের কর্মকান্ড চলবে না। বাংলাদেশের শান্তি কেউ নষ্ট করতে পারবে না। মুসলমানদের শত্রু আল কায়েদাকে ‘না’ বলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান নাসিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top