সকল মেনু

রাজধানীতে বসন্তবরণ আয়োজনমালা

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : রাজধানীতে বসন্ত বরণে আজ প্যাকেজ উৎসবের আয়োজন করেছে জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদ। অনুষ্ঠানমালায় রয়েছে কিছুটা ভিন্নতা। বসন্তের নাচ, গান ও কবিতার পাশাপাশি প্রতিবাদী নাচ, গান ও আবৃত্তিরও আয়োজন করা হয়েছে।

আজ সকাল ৭টায় চারুকলা অনুষদের বকুলতলায় শিল্পী আকরাম হোসেনের ‘এসরাজ’ এর সুর মূর্ছনা দিয়ে শুরু হবে বসন্ত আবাহনের দিনব্যাপী অনুষ্ঠানের প্রথমভাগের কর্মসূচি। এরপর থাকবে বসন্ত শোভাযাত্রা, আবীর ও ফুলের প্রীতি বন্ধনীর পাশাপাশি থাকবে নাচ ও গানের আয়োজন।

বিকাল সাড়ে ৩টা থেকে রাত ৮টা ৩০ পর্যন্ত একযোগে এ অনুষ্ঠান চলবে চারুকলা অনুষদের বকুলতলা, পুরান ঢাকার বাহাদুরশাহ পার্ক, লক্ষ্মীবাজার এবং ধানমন্ডি ৮ নম্বর রোড সংলগ্ন রবীন্দ্রসরোবর উন্মুক্ত মঞ্চে।

পুরনো ঢাকায় বসন্তের দোলা পৌঁছে দেবার জন্য দ্বিতীয়বারের মত বাহাদুর শাহ পার্কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উৎসবে শিশু-কিশোরদের পরিবেশনা আদিবাসী পরিবেশনা, বসন্ত কথন পর্ব, রংতুলীতে বসন্ত, একক ও দলীয় সঙ্গীত, একক ও দলীয় আবৃত্তি, নৃত্যনাট্য প্রভৃতি পরিবেশিত হবে।

প্রতিবারের মত এবারও বকুলতলার সকালের অনুষ্ঠানটি চ্যানেল আই, রবীন্দ্র সারোবরের বিকেলের অনুষ্ঠানটি এনটিভি এবং বাহদুরশাহ পার্কের অনুষ্ঠানটি ৭১-টিভি সরাসরি সম্প্রচার করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top