সকল মেনু

কোপা ডেল রের ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক, ১২ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : কোপা ডেল রের প্রতিশোধটা ভালোভাবেই নিয়েছে রিয়াল মাদ্রিদ। মরিনহোর বাজে সময়ের সুযোগটাকে কাজে লাগিয়ে গেল বছর কোপা ডেল রের শিরোপা জিতে নিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। সে কারণে মৌসুমে একটা শিরোপাও মুখ দেখেনি হোসে মরিনহো।

ফলে মৌসুম শেষে রিয়াল মাদ্রিদের কোচের আসন থেকে সরে দাঁড়াতে হয় মরিনহোকে। কিন্তু চলতি মৌসুমে আবারও রিয়ালের সামনে পড়ে অ্যাটলেটিকো। তবে এবার আর পেরে ওঠেনি জায়ান্ট ক্লাব রিয়ালের সঙ্গে। কোপা ডেল রের সেমিফাইনালে ৫-০ (দুই লেগ মিলিয়ে) গোলে হারিয়ে ফাইনালে উঠেছে কার্লো আনচেলোত্তির দল।

দ্বিতীয় লেগে ঘরের মাঠে নগর প্রতিদ্বন্দ্বি অ্যাটলেটিকো মাদ্রিদ হার মানে ২-০ গোলে। পেনাল্টি থেকে গোলসূচক দুটি গোলই করেছেন দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে অ্যাটলেটিকো ধরাশায়ী হয়েছিল ৩-০ গোলে।

ম্যাচের ৭ মিনিটে এবং ১৬ মিনিটে দুটি পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। পেনাল্টি থেকে দুটি গোলই আদায় করে নেন পর্তুগীজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো। এই জোড়া গোলের সুবাদে কোপা ডেল রের সর্বোচ্চ (২০) গোলদাতা হয়েছেন রোনালদো। তার পরেই রয়েছেন লিওনেল মেসি (১৯)।

সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে ফাইনালে উঠলেও শিরোপা জয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ইতিমধ্যে তারা প্রথম লেগে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। আজ দ্বিতীয় লেগে বড় কোনো অঘটনা না ঘটলে ফাইনালে দেখা যেতে পারে এল ক্লাসিকোর লড়াই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top