সকল মেনু

মামলা না থাকা সত্ত্বেও পিরোজপুরের এক বিএনপি নেতা ফের জেল গেটে গ্রেফতার

কবির হোসাইন, পিরোজপুর প্রতিনিধি, ১১ ফেব্রুয়ারি  (হটনিউজ২৪বিডি.কম) : পিরোজপুরের এক বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান একটি মামলায় জামিন পেলেও তার বিরুদ্ধে অন্য কোন মামলা বা কোন গ্রেফতারী পরওয়ানা না থাকা সত্বেও পুলিশ গতকাল মঙ্গলবার জেল গেট থেকে তাকে গ্রেফতার করেছে। পিরোজপুর জেলা বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও পিরোজপুর সদরের সিকদার মল্লিক ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান চান এর বিরুদ্ধে পিরোজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি শোন এ্যারেস্ট এর পিটিশন নামঞ্জুর হলে গতকাল সকালে সে হাজত থেকে বের হলে তাকে জেল গেটেই আটক করে পিরোজপুর থানা পুলিশ। এদিকে ওই বিএনপি নেতা জেল থেকে বের হচ্ছে এ খবর পেয়ে তার প্রতিপক্ষ আওয়ামী-যুবলীগের ক্যাডাররা তার উপর হামলার জন্য জেল গেট ও এর আশপাশে ওঁত পেতে থাকে বলে চেয়ারম্যান চানের পরিবার সূত্রে অভিযোগ করা হয়। তাকে কি কাবণে আটক করা হয়েছে তা নিশ্চিত করে পিরোজপুর থানা পুলিশ জানাতে পারেনি। তবে তার পরিবার সূত্র আশঙ্কা করছে তাকে কোন পেন্ডিং মামলায় গ্রেফতার দেখানো হতে পারে।

তার পরিবার ও জেলা বিএনপি সূত্র জানায় চেয়ারম্যান চান তার এলাকায় অত্যন্ত জনপ্রিয়। তার এ জনপ্রিয়তার কারনেই ক্ষমতাসীন দলের স্থানীয় কয়েক নেতা তার বিরুদ্ধে না না ষড়যন্ত্রে লিপ্ত হয়ে মিথ্যা মামলায় জড়িয়ে তাকে জেলে পুরে রাখতে চাইছে এবং তার উপর হামলা চালিয়ে তার প্রাণ নাশেরও চেষ্টা করছে।

উল্লেখ্য চেয়ারম্যান কামরুজ্জামান চান এর সাবেক স্ত্রী মুক্তা জাহানের দায়ের করা নারী ও শিশু নির্যাতন আইনের এক মামলায় গত ১২ জানুয়ারী জামিন নিতে গেলে তা টের পেয়ে তার প্রতিপক্ষ পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সন্ত্রাসী বাহিনী আদালতের চারিদিক ঘিরে রেখে সে বের হলে তার উপর হামলা চালিয়ে তার প্রান নাশ করতে চেয়েছিল বলে তার পরিবার সূত্র জানিয়েছে।

ওই মামলায় চান জেলা জজ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন পান। আদালতে যখন তার জামিন শুনানী চলছিল তখন আদালতের চারিদিকে ওই সন্ত্রাসী বাহিনী ঘিরে থেকে ওঁৎ পেতে থাকে। এ অবস্থা টের পেয়ে চেয়াম্যান চান তার জীবন নাশের ভয়ে আদালতের বাইরে বের হতে সাহস পাননি। চেয়ারম্যান চানের পরিবার সূত্র জানিয়েছে এ অবস্থা থেকে উদ্ধার পেতে বিকেলে তার আইনজীবিগন জেলা জজ আদালতে তার নিরাপদ হেফাজতের প্রার্থনা করলে জেলা ও দায়রা জজ বিল্পব গোস্বামী তাকে জেল হাজতে পাঠান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top