সকল মেনু

মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্র না করতে রুল

ঢাকা, ১০ ফেব্রুয়ারি (হটনিউজ24বিডি) : কক্সবাজারের মহেশখালীতে প্রস্তাবিত মাতারবাড়ী কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র কেন সংবিধান ও পরিবেশ আইন পরিপন্থী নয় এবং তা স্থাপন না করতে কেন নির্দেশনা দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

সোমবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মির্জা হোসেন হায়দার ও বিচারপতি খুরশীদ আলম সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আগামী দুই সপ্তাহের মধ্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিব, বন ও পরিবেশ মন্ত্রণালয় সচিব, ভূমি মন্ত্রণালয় সচিব, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, কোল পাওয়ার জেনারেশনের (জায়কা) ব্যবস্থাপনা পরিচালক ও সচিব, কক্সবাজার জেলা প্রশাসক ও পুলিশ সুপার, মহেশখালী থানা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ মো. জাকির হোসেন।

গত বছরের ৬ অক্টোবর জনস্বার্থে কক্সবাজার জেলার মহেষখালীর মাতারবাড়ী-ধলঘাটন এলাকার বাসিন্দা আলতাফ হোসেনের পক্ষে তিন আইনজীবী শেখ মো. জাকির হোসেন, মির্জা আল-মাহমুদ ও জে আর খান রবিন রিটটি দায়ের করেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top