সকল মেনু

রাবি শিক্ষার্থীর ডিগ্রি বাতিল

রাজশাহী, ১০ ফেব্রুয়ারি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ ও শহীদ শামসুজ্জোহা হলের সাবেক আবাসিক শিক্ষার্থী মুহাম্মদ খলিলুর রহমানের বিএ অনার্স (স্নাতক) ও মাস্টার্স (স্নাতকোত্তর) ডিগ্রি বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার ডিগ্রি নেওয়ায় ওই শিক্ষার্থীর ডিগ্রি বাতিল করা হয়েছে।

খলিলুর রহমানকে আগামী ১৫ দিনের মধ্যে তার প্রভিশনাল সার্টিফিকেট পরীক্ষা নিয়ন্ত্রকের দফতরে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

গত বছরের ৩০ নভেম্বর অনুষ্ঠিত ২৩৪তম শিক্ষা পরিষদ সভার সিদ্ধান্ত অনুযায়ী ২৩-২৪ ডিসেম্বর তারিখে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৪৫০তম সভায় সদস্যদের অনুমোদনক্রমে তার এই ডিগ্রি বাতিল করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, ‘সাবেক শিক্ষার্থী খলিলুর রহমান একইসঙ্গে দুই ক্যাটাগরির ডিগ্রি নিয়েছেন। এ ব্যাপারে অভিযোগের ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট তার বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স ডিগ্রি বাতিল করেছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top