সকল মেনু

বাণিজ্য সম্পর্ক উন্নয়নে আগ্রহী নেপাল

বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক উন্নয়নে আগ্রহী নেপাল। নেপালি ব্যবসায়ীদের বাংলাদেশে নতুন ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্র খুঁজে বের করতে এ দেশের ব্যবসায়ীদের সহযোগিতা চায় দেশটি।

শনিবার ঢাকা চেম্বার ভবনে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি মোহাম্মদ শাহজাহান খানের সঙ্গে নেপালের ট্রেড অ্যান্ড এক্সপোর্ট সেন্টারের নির্বাহী পরিচালক ঈশ্বর প্রসাদ গিরমী সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জানান।

এ সময় ঈশ্বর প্রসাদ গিরমী নেপাল থেকে আরো বেশি হারে খাদ্যদ্রব্য, ফলমূল, হস্তশিল্প বিদ্যুৎ এবং অন্য পণ্যসমূহ আমদানির আহ্বান জানান। তিনি সার্কভুক্ত দুটি দেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে সরকারি পর্যায়ে সহযোগিতা ও আলোচনা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

ডিসিসিআই সভাপতি মোহাম্মদ শাহজাহান খান বলেন, বাংলাদেশ ও নেপালের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য উন্নয়নে দুদেশের মধ্যকার যোগাযোগ বৃদ্ধি করা প্রয়োজন। তিনি বাণিজ্য সম্প্রসারণে বাংলাদেশ ও নেপালের ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যকার বাণিজ্যিক সফর বৃদ্ধির উপর জোরারোপ করেন।

এ সময় ডিসিসিআইয়ের ঊর্ধ্বতন সহ-সভাপতি ওসাম তাসীর এবং সহ-সভাপতি খন্দকার শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top