সকল মেনু

হাতিয়ায় নিহত ৩

 জেলা প্রতিবেদক নোয়াখালী, ৩ জানুয়ারি :  আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর লোকজনের হামলায় হাতিয়ায় বিদ্রোহীপ্রার্থী আমিরুল ইসলামের একজন কর্মীসহ নিহত হয়েছেন ৩ জন। নোয়াখালী-৬ আসনটি হাতিয়া উপজেলা নিয়েই।  শুক্রবার বিকেলে উপজেলার নলেরচরে আওয়ামী লীগের প্রার্থী আয়েশা ফেরদৌস ও দলটির বিদ্রোহীপ্রার্থী আমিরুল ইসলামের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নিহত হন এই তিনজন। নিহতদের মধ্যে বিদ্রোহী প্রার্থীর কর্মী মো. ফারুক (৩৫) লক্ষ্মীপুরের রামগতি উপজেলার রহমতপুর গ্রামের নুর উদ্দিনের ছেলে। ফারুক মারা যান ঘটনাস্থলেই। আর নুর উদ্দিন (৩৪) ও কালু (৩২) মারা যান স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়।নিহত ফারুক বিদ্রোহীপ্রার্থী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম আমিরের হরিণ প্রতীকের পক্ষের লোক ছিলেন। স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, বিকেলে আয়েশা ফেরদৌসের সশস্ত্র সমর্থকরা ফারুককে নলেরচর এলাকায় একা পেয়ে হামলা চালায় তার ওপর। তাকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। ফলে ঘটনাস্থলেই মরা যান ফারুক। এসময় ফারুকের সঙ্গে থাকা লোকজনও পাল্টা হামলা চালায় আয়েশা ফেরদৌসের লোকজনের উপর। এতে আয়েশা ফেরদৌসের তিন কর্মী গুরুতর আহত হন। স্থানীয় হাসপাতালে ভর্তি করার পর তাদের মধ্যে নুর উদ্দিন ও কালু মারা যান। বিদ্রোহীপ্রার্থীর সমর্থকদের অভিযোগ, আয়েশা ফেরদৌসের স্বামী সাবেক এমপি মোহাম্মদ আলী তার বাহিনী দিয়ে দীর্ঘদিন ধরেই চলাঞ্চলসহ পুরো হাতিয়ায় ত্রাস সৃষ্টি করে আসছেন। ৫ জানুয়ারির নির্বাচন ঘিরে উপকূলের সশস্ত্রবাহিনীকেও একত্রিত করেছেন তিনি। তাদের দাবি, আয়েশা ফেরদৌসের সমর্থকরা ফারুককে পিটিয়ে হত্যা করেছে।অন্যদিকে উল্টো কথা বলছে, আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা দাবি করেছেন, ফারুক নিজে একজন ডাকাত। গণপিটুনিতে তার মৃত্যু হয়েছে। হাতিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ ওয়ালী উল্যাহ বলেন, ‘দস্যুতা, ডাকাতি, চাঁদাবাজি ও দলের শৃঙ্খলাবহির্ভূত কাজে জড়িত থাকায় মোহাম্মদ আলীকে জেলা আওয়ামী লীগ বহিষ্কার করেছে। নিজে দলে স্থান করতে না পেরে স্ত্রীকে ঢাল হিসেবে ব্যবহার করছেন তিনি। এর দায়ভার তার নিজের। আওয়ামী লীগের নয়।হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলে রাব্বী জানান, ফারুকের বিরুদ্ধে থানায় বেশ কয়েটি কয়েকটি মামলা রয়েছে। এসব মামলায় তিনি পলাতক। তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।
গত ১ জানুয়ারি হাতিয়ার নিঝুমদ্বীপ বন্দরটিলার বৌবাজারে নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের বিদ্রোহীপ্রার্থী আমিরুল ইসলামের কর্মীরা হরিণ প্রতীকের পক্ষে প্রচারণা চালাতে গেলেও আয়েশা ফেরদৌসের সমর্থকরা হামলা চালান তাদের ওপর। আহত হন অন্তত ১৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top