সকল মেনু

নয়া রূপে নতুন বছরে

লাইফস্টাইল ডেস্ক
ঢাকা, ২ জানুয়ারি: আবার এল নতুন বছর। পুরোনোকে পিছে ফেলে নতুন দিনের গাইতে গাইতে আমরাও নতুন এ বছরটিকে স্বাগত জানিয়েছি এরই মধ্যে। শুরু করেছি নতুন বছরের জন্য নানা পরিকল্পনা। নতুন বছরকে ঘিরে আমাদের ফ্যাশন ও স্টাইল কেমন হবে এটা নিয়েও ভাবতে শুরু করেছেন ফ্যাশন সচেতনরা।

বছর বিশেক আগেও নতুন বছরের অর্থ ছিল শুধুই নতুন ক্যালেন্ডার আর পাতা উল্টে দিন ক্ষণের হিসাবের একটা বাঁধাধরা নিয়ম। এখন বদলে গেছে চিন্তাধারা। তাই নতুন বছর মানে নতুন সম্ভাবনার দিক উন্মোচন। এ দিকটা হতে পারে পারিবারিক, প্রাতিষ্ঠানিক কিংবা একেবারে ব্যক্তিগত। নিশ্চয়ই এতক্ষণে সামনের দিনগুলোর পরিকল্পনা করাও হয়ে গেছে ? তবে এসবের সঙ্গে নিজেকেও একটু নতুন করেই সাজিয়ে নিন। আর আপনার এবারের সে চেষ্টায় আপনার পাশে থাকছে রাইজিং বিডি।

রোজ সকালে একেবারে সাদামাটা হয়ে বের হয়ে গেছেন ২০১৩-তে ? তবে এবার একটু অন্যভাবে দিনটা শুরু করার জন্য প্রস্তুতি নিন। সময় আর অর্থের সামর্থ্যের সাথে তাল মিলিয়ে চলতে বছরের শুরুতেই গুছিয়ে নিন কিছু জিনিস।

ব্যক্তিত্ব অনুযায়ি পোশাক পড়ুন

যেহেতু ব্যক্তিত্ব আর রুচির অনেকটাই প্রকাশ পায় পোশাক আর আচরণে তাই সবার আগে এদিকে মনোযোগ দেয়াই ভালো। বয়স, উচ্চতা বা শারীরিক গঠন যেমনই হোক না কেন নিজেকে আকর্ষণীয় রাখতে সবার আগে চাই পরিচ্ছন্নতা। আপনি যে ধরণের পোশাকই পরছেন, খেয়াল রাখুন সেটা যেন পরিষ্কার হয়। এ সময়ে তরুণীরা উজ্জ্বল রঙের দিকে ঝুঁকছে । তাই চেষ্টা করুন নিজের সঙ্গে মানিয়ে যায় এমন উজ্জ্বল রঙের পোশাক পরতে ।

ত্বক ও চুল পরিষ্কার রাখুন

চেহারার ধরণ যেমনই হোক তা আকর্ষণীয় করতে চাই সুন্দর ত্বক আর চুল। ত্বক পরিষ্কার করতে মাসে অন্তত একদিন ফেসিয়াল করুন। সপ্তায় দু’বার ত্বকের ধরণ অনুযায়ী ফেস প্যাক ব্যবহার করুন। আর প্রতিদিনের চর্চায় ঘুম থেকে উঠেই আগে মুখ পরিষ্কার করে নিন। বাইরে যাবার আগে লাগিয়ে নিন সানস্ক্রিন ক্রিম, লোশন অথবা হাল্কা টোনের কোনো ফেস পাউডার। ২০১৩ তে সারা বছর চোখে কাজল লাগিয়েছেন তো? এবার তবে কাজলের সাথে যোগ দিক ছোট্ট একটা টিপ বা উজ্জ্বল রঙের লিপস্টিক।

এখন যেহেতু শীতকাল তাই চুলে প্রচুর খুশকি হবার ভয় রয়েছে। খুশকি এড়াতে নিয়মিত তেল দিতে হবে। চুলে বাসি তেল না রাখাই ভালো। সে ক্ষেত্রে রাতে তেল দিয়ে সকালে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। এ তো গেল চুলের যত্নের খবর। কিন্তু গত বছরের হেয়ার স্টাইলই কী রাখতে চাইছেন এবারেও? তবে তা না করার পরামর্শ দিচ্ছে রাইজিং বিডি। চেহারার সাথে মানিয়ে যায় এমনভাবে কেটে নিন চুল। তাতে একদিকে যেমন নতুন একটা লুক এসে যাবে তেমন আপনি নিজেকে পাবেন ভিন্নভাবে। তৈরি হবে চুলের যত্নের ব্যাপারে উৎসাহটাও।

পায়ের যত্ন

গেল বছরে পেডিকিউর মেনিকিওর করলেও আলাদা করে পায়ের যত্ন নেয়া হয় নি ? তবে এবার সেটি করুন। নখ ভেঙে যাওয়া এড়াতে ব্যবহার করুন নেইলপলিশ বা মেহেদি ।

অন্যান্য

গত বছর পুরোটা কাটিয়ে দিয়েছেন একটি বা দুটি ব্যাগে? তবে এবার আর সেটি করবেন না । এখন যেহেতু পোশাকের বিপরীত রঙের ব্যাগ ও জুতা ব্যবহারের ফ্যাশন চলছে তাই আপনিও অনুসরণ করুন এ ফ্যাশনটি। এ ক্ষেত্রে কাপড়ের ব্যাগ ব্যবহার করা ভালো। আরামদায়ক জুতা ব্যবহার করুন। পাট, চট, কাপড়, স্টোন ইত্যাদির জুতা ব্যবহারে আপনার বাঙ্গালিয়ানার সাথে ফুটে উঠবে নতুনত্বও।

খাদ্যাভাস

এ বছর খাদ্যাভ্যাসে কিছুটা পরিবর্তন আনুন। তেলের খাবার যতটা সম্ভব বাদ দিন। খাবার তালিকায় যোগ করুন সবজি, ফল, পানি খাবার নিয়ম। হাল্কা কিছু শরীরচর্চা আপনাকে সুস্থ রাখার পাশাপাশি সচলও রাখবে।

নিজেকে ভালো বাসুন

এসবের পাশাপাশি নিজেকে ভালো বাসুন। নিজের সঙ্গে সময় কাটান। সুন্দর ও ভালো কাজের চর্চা করুন। বই পড়ার অভ্যাস মানুষকে অনেক অনৈতিক কাজ থেকে মুক্তি দেয়। তাই অভ্যাস করতে পারেন বই পড়ার, ভালো ছবি দেখার, প্রিয়জনকে নিয়ে সময় কাটানোর অথবা বেড়াতে যাবার । তবেই না নিউ ইয়ারে আপনার নিউ লুক হয়ে উঠবে সকলের মধ্যে শ্রেষ্ঠ আর অনন্য ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top