সকল মেনু

কক্সবাজারে একদিনে ৫০১ মিলিমিটার বৃষ্টিপাত, তলিয়ে গেছে নিম্নাঞ্চল

কক্সবাজারে টানা দুই দিনের বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। অতীতের সকল রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে এ মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ৫০১ মিলিমিটার।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান জানিয়েছেন, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ২৭ ঘণ্টায় মোট বৃষ্টিপাতের পরিমাণ ৫০১ মিলিমিটার। এই ভারী বর্ষণ কয়েক দিন অব্যাহত থাকতে পারে। এর আগে ২০১৫ সালের ২৪ জুন এক দিনের সর্বোচ্চ বৃষ্টিপাত ছিল ৪৬৭ মিলিমিটার।

এদিকে কক্সবাজার সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত বলবৎ রয়েছে। অতিবৃষ্টিতে কক্সবাজারের শতাধিক জনপদ পানিতে নিমজ্জিত হয়েছে। একই সঙ্গে পাহাড়ি ঢল ও পানি প্রবেশ করে জেলার বেশকিছু গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। টানা বৃষ্টিতে জেলায় এখন পর্যন্ত পাহাড় ধসে ছয়জনের মৃত্যু হয়েছে।

বৃষ্টিতে কক্সবাজারে ভ্রমণে আসা পর্যটকরা পড়েছেন চরম বিপাকে। অধিকাংশ পর্যটক অবস্থান করছেন হোটেল কক্ষে। আবার অনেকেই বৃষ্টি উপেক্ষা করে ছুটছেন সাগরে। সাগরে লোনা জলে গা ভাসাচ্ছেন।

পর্যটকরা জানান, সৈকতের বর্ষাকালীন সৌন্দর্য অন্যরকম। আবার অনেককেই বৃষ্টির কারণে বিরক্তি প্রকাশ করতেও দেখা গেছে।

জেলা প্রশাসক মোহাম্মদ সালাউদ্দিন বলেন, এই পরিস্থিতিতে কক্সবাজারে কন্ট্রোল রুম চালু করা হয়েছে। জেলায় এই পর্যন্ত পাহাড় ধসে ছয়জনের মৃত্যু হয়েছে। আমাদের উদ্ধার কার্যক্রম চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top