সকল মেনু

চীনে স্কুলবাসের চাপায় নিহত ১১

চীনের শানডং প্রদেশে একটি স্কুলবাস জনতার ভিড়ে ঢুকে গেলে চাপা পড়ে পাঁচ শিক্ষার্থীসহ অন্তত ১১ জন নিহত হয়েছে। এ ছাড়া আরও কয়েকজন আহত হয়েছেন, যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির।

তাইয়ান শহরের একটি স্কুলের গেটের বাইরে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে বাসটি ঢুকে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে।

রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। ঘটনার কারণ অনুসন্ধানে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করতে হেফাজতে নিয়েছে। ঘটনাটি ইচ্ছাকৃত কিনা তা স্পষ্ট নয়।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম নিশ্চিত করেছে, বাসটি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একদল অভিভাবক ও শিশুকে ধাক্কা দিলে মোট ১১ জন মারা গেছে। এর মধ্যে ছয়জন অভিভাবক ও পাঁচজন শিক্ষার্থী রয়েছে। আহত ১২ জনের অবস্থা স্থিতিশীল।

ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা হচ্ছে। এতে দেখা যায়, গাড়ির নিচে লোকেরা আটকা পড়েছেন।

চীনে প্রাণঘাতী সড়ক দুর্ঘটনা প্রায়ই ঘটে। এ বছরের জুলাইয়ে পুলিশ জানায়, চাংশা শহরে একটি গাড়ি পথচারীদের একটি দলকে ধাক্কা দিলে আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top