সকল মেনু

সাহস থাকলে অন্তত একবার পাকিস্তানে এসে খেলে যান: তানভীর আহমেদ

গত বছর এশিয়া কাপ খেলতে ভারতীয় দল পাকিস্তানে না গেলেও, বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিলেন বাবর-রিজওয়ানরা। কারণ, তাদের বিশ্বাস ছিল বিশ্বকাপ খেলতে গেলে, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানের আসবে ভারতীয় দল। তবে ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর দাবি, এই টুর্নামেন্ট খেলতে পাকিস্তানে দল পাঠাবে না দেশটির সরকার।

যে কারণে ভারতীয়দের সাহস নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক পাক পেসার তানভীর আহমেদ। তার মতে, যদি সাহস থাকে পাকিস্তানে এসে খেলে যাও, বিশ্বকাপে যা করে দেখিয়েছে পাকিস্তান।

তানভীর বলেন, আমরা সিংহ। আমরা আপনাদের দেশে গেছি এবং ক্রিকেট খেলেছি। এখানে আসুন এবং দেখান (পাকিস্তানে খেলা)। আমরা নিরাপত্তা দেব; যা দরকার সবকিছু দেয়া হবে। শুধু একবার এসে দেখান।

বিশ্বকাপে অংশগ্রহণ করা নিয়ে বাবর আজমদের প্রশংসা করেন তানভীর। এই পেসার বলেন, এটাই পাকিস্তানি খেলোয়াড়দের একমাত্র কাজ, ভাইয়েরা। শুধু পাকিস্তানি খেলোয়াড়রাই যায় এবং খেলে, এরপর চলে আসে।

‘তারা জিততে পারে কিংবা হারতেও, তারা সেই ধরণের ক্রিকেটই খেলে যা তারা খেলতে পারে। তারা ভারতে গেছে, সেখানে খেলেছে এবং ফিরেও এসেছে। এটাই সেটা, যাকে আপনারা সাহসী দল বলতে পারেন এবং সাহসী খেলোয়াড়রাও।’

আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে পর্দা উঠবে চ্যাম্পিয়ন্স ট্রফির। এরই মধ্যে টুর্নামেন্টটির সূচি আইসিসির কাছে জমা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে পাকিস্তানের মাটিতে টুর্নামেন্ট খেলতে ভারত যাবে কি-না, তা এখনও ধোয়াশাপূর্ণ।

ভারতের আপত্তিতে টুর্নামেন্টের কিছু খেলা পাকিস্তান থেকে অন্যত্র সরিয়ে নেওয়ারও গুঞ্জন রয়েছে। সে ক্ষেত্রে পাকিস্তানের জন্য বিষয়টি মোটেও ভালো হবে না। তাই পাকিস্তানের বর্তমান ও সাবেক অনেক ক্রিকেটারই ভারতকে আহ্বান জানিয়েছেন তাদের দেশে খেলতে আসার জন্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top