সকল মেনু

কৌশলগত লক্ষ্য অর্জনে সশস্ত্র বাহিনীর সঙ্গে কূটনীতির সমন্বয় জরুরি

পররাষ্ট্রস‌চিব মাসুদ বিন মোমেন বলেছেন, কৌশলগত জাতীয় লক্ষ্য অর্জনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে নিরবচ্ছিন্ন সহযোগিতা গুরুত্বপূর্ণ।

রোববার (৩০ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যাশনাল ডিফেন্স কলেজের আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২৪ এ অংশগ্রহণকারী একটি প্রতিনিধিদলের উপ‌স্থি‌তিতে এ কথা বলেন পররাষ্ট্রসচিব।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কূটনীতি এবং জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে গভীর বোঝাপড়া এবং সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সশস্ত্র বাহিনীর প্রতি‌নি‌ধিদ‌লকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আমন্ত্রণ জানানো হয়।

পররাষ্ট্রসচিব বিশ্ব শান্তি ও নিরাপত্তা রক্ষায় কূটনীতির অগ্রণী ভূমিকার ওপর জোর দেন। তিনি কৌশলগত জাতীয় লক্ষ্য অর্জনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে নিরবচ্ছিন্ন সহযোগিতার গুরুত্বের ওপর জোর দেন।

এছাড়া মাসুদ বিন মোমেন পেশাগত শিক্ষায় শ্রেষ্ঠত্বের জন্য সশস্ত্র বাহিনীর অঙ্গীকারের প্রশংসা করেন এবং জাতির প্রতি তাদের উৎসর্গের জন্য প্রশংসা করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. নজরুল ইসলাম কূটনীতি এবং নিরাপত্তার জটিল দিকগুলো নিয়ে আলোচনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top