সকল মেনু

শেখ হাসিনার ভারত সফর দুই দেশের ঘনিষ্ঠ সম্পর্কের প্রকাশ : জয়শঙ্কর

নয়াদিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় নয়াদিল্লির হোটেল তাজ প্যালেসে এ বৈঠক হয়।

বৈঠকের পর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ নিজের অ্যাকাউন্টে এস জয়শঙ্কর লিখেছেন, ‘আজ সন্ধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পেরে আনন্দিত। ভারতে তার রাষ্ট্রীয় সফর আমাদের ঘনিষ্ঠ ও চিরস্থায়ী সম্পর্কের বিষয়কেই নির্দেশ করে। আমাদের বিশেষ অংশীদারত্বের আরও উন্নয়নে তার নির্দেশনার প্রশংসা করি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (২১ জুন) দুপুরে রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লিতে যান। তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট শুক্রবার দুপুরে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল ৩টা ২৯ মিনিটে নয়াদিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে।

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে গত ৮ থেকে ১০ জুন দিল্লি সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার দ্বিপক্ষীয় সফরে দিল্লিতে গেলেন তিনি।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন জোট টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের পর ভারতে কোনো সরকারপ্রধানের এটিই প্রথম দ্বিপাক্ষিক সফর। আগামীকাল শনিবার (২২ জুন) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top