সকল মেনু

বাংলাদেশকে সেমিফাইনালের দৌড়ে রাখছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক

গ্রুপ পর্বে তিন ম্যাচ জিতে সুপার এইটে বাংলাদেশ। তবে পরের পর্বের শুরুটা ভালো হয়নি নাজমুল হোসেনের দলের। অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টি আইনে ২৮ রানে হেরে নিজেদের গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে নেমে গেছে বাংলাদেশ। তবে আশা এখনো শেষ হয়নি তাদের।

ভারত ও আফগানিস্তানের বিপক্ষে পরের দুই ম্যাচ জিতলে সেমিফাইনালে ওঠার সম্ভাবনা রয়েছে দলটির।

অস্ট্রেলিয়া নারী দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ধারাভাষ্যকার লিসা স্থালেকারও মনে করেন, শেষ চারে জায়গা করে নিতে পারে বাংলাদশ দল। এক্ষেত্রে বাংলাদেশের টপ অর্ডারের রানে ফেরার শর্ত জুড়ে দিয়েছেন তিনি, ‘যদি বাংলাদেশের টপ অর্ডার ধারাবাহিকতা ফেরাতে পারে তবে বিশ্বকাপে তারা আরো ভালো পারফর্ম করতে পারবে।’

এবার বিশ্বকাপে আইসিসি টিভির আয়োজনে ম্যাচ-পূর্ববর্তী আলোচনায় রিকি পন্টিং, এউইন মরগান, শেন ওয়াটসনদের সঙ্গে আছেন লিসা।

বাংলাদেশি বোলারদের প্রশংসা করে সাবেক অজি অধিনায়ক বলেন, ‘বাংলাদেশ দলে বেশ কয়েকজন বিশ্বমানের বোলার আছে। তাঁরা যদি নিজেদের অনুকূলে পরিস্থিতি পায়, যেটা তাদের বোলিংয়ের সাথে মানানসই, তাহলে তারা শীর্ষ দলগুলোকে পরীক্ষায় ফেলতে পারে এবং সেমিফাইনালে প্রবেশ করতে পারে।’

এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলের কয়েকটি ম্যাচ মাঠে উপস্থিত হয়ে দেখায় লিসা মনে করেন, সাকিব আল হাসান ও মাহমুদ উল্লাহর মতো অভিজ্ঞ দুই অলরাউন্ডার থাকায় সামনে যেকোনো কিছু ঘটাতে পারে বাংলাদেশ দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top