সকল মেনু

ভক্তের সঙ্গে বিবাদের কারণ জানালেন হারিস রউফ

পাকিস্তানের বিশ্বকাপ অধ্যায় শেষ হয়েছে কয়েকদিন হলো। ইতোমধ্যে বেশিরভাগ ক্রিকেটাররা দেশে ফিরলেও বাবর আজম, হারিস রউফসহ কয়েকজন ব্যক্তিগতভাবে থেকে গেছেন যুক্তরাষ্ট্রে। তবে এরমাঝে অনাকাঙ্ক্ষিত এক ঘটনার মুখে পড়েন রউফ, এই তারকা পেসারকে এক ভক্তের সঙ্গে বিবাদে জড়াতে দেখা গেছে। ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতেই এর নেপথ্য কারণ জানিয়েছেন রউফ।

ওই ভিডিও ছড়িয়ে পড়তেই নেটিজেনরা নিজেদের মতো করে ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া দেখাচ্ছেন। সে কারণে বিষয়টি খোলাসা করতে একটি টুইট করেন হারিস রউফ। যেখানে তিনি লিখেছেন, ‘আমি এ বিষয়টি সামাজিক মাধ্যমে আনতে চাইনি, কিন্তু এখন যেহেতু ভিডিও ছড়িয়ে পড়েছে, আমি পরিস্থিতি কী ছিল সেটাই জানানো দরকার মনে করছি। পাবলিক ফিগার হিসেবে আমরা মানুষের কাছ থেকে সব ধরনের প্রতিক্রিয়া পেয়ে আসছি আগে থেকেই। তারা আমাদের সমর্থন দেয় কিংবা সমালোচনা করে।’

তিনি আরও লেখেন, ‘কিন্তু যখন এটি আমার বাবা-মা কিংবা পরিবারের সঙ্গে জড়িত, তখন আমি প্রতিক্রিয়া দেখাতে দ্বিধা করব না। প্রতিটি মানুষ ও তার পরিবারের প্রতিই সম্মান দেখানোটা গুরুত্বপূর্ণ। পেশাগতভাবে তাদের যতই অপছন্দ করি না কেন।’ ঠিক কীভাবে ওই ভক্ত রউফকে রাগিয়ে দিয়েছেন সেটি তিনি উল্লেখ না করলেও, ওই ভক্ত তার পরিবারকে অসম্মান করে কিছু বলেছেন বলেই ইঙ্গিত পাওয়া গেল এই বক্তব্যে!

এর আগে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, স্ত্রী মুজনা মাসুদ মালিকের সঙ্গে ফুটপাত ধরে হাঁটছিলেন হারিস। সেখান থেকে কিছুটা দূর দিয়ে যাচ্ছিলেন কয়েকজন ক্রিকেট সমর্থকও। হঠাৎই হারিস দাঁড়িয়ে পড়ে কিছুটা দূরে থাকা এক ভক্তের সঙ্গে কিছু একটা বিষয় নিয়ে কথা বলতে থাকেন। একপর্যায়ে মারমুখী হয়ে ওই ভক্তের দিকে এগিয়ে যান এই পাকিস্তানি পেসার। স্ত্রী মুজনা তাকে থামানোর চেষ্টা করলেও রউফ থামেননি। তিনি স্ত্রীর হাত ছাড়িয়ে মারমুখী হয়ে ওঠে এগোতে থাকেন ওই ভক্তের দিকে। পরে আশপাশে থাকা কয়েকজন ব্যক্তি হারিসকে থামাতে চেষ্টা চালান। ক্ষণিক পরই শান্ত হন তিনি। দু’পক্ষের মধ্যে কি নিয়ে ঝামেলা হয়েছিল জানা যায়নি, ভিডিওতে তাদের কথাও ছিল অস্পষ্ট। ওই ঘটনার পর উভয়ই ঘটনাস্থল ত্যাগ করেন।

ওই ঘটনায় পাক পেসারকে সমর্থন দিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। তিনি এক টুইট বার্তায় বলেন, ‘হারিস রউফের সঙ্গে ঘটে যাওয়া ঘটনায় নিন্দা জানাচ্ছি। কোনো ক্রিকেটারের সঙ্গেই এ ধরনের আচরণ গ্রহণযোগ্য নয় এবং এসব সহ্য করা হবে না। এ ঘটনায় যিনি জড়িত তিনি হারিস রউফের কাছে ক্ষমা চেয়ে নেবেন, অন্যথায় তার বিরুদ্ধে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করব।’

উল্লেখ্য, গ্রুপ পর্বে দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত করেছে পাকিস্তান। এরপর থেকেই দলটিতে নানা অশান্তির কথা সংবাদমাধ্যমের খবরে ওঠে আসছে। দল ব্যর্থ হলেও, এবার খুব একটা খারাপ ছিল না হারিস রউফের পারফরম্যান্স। চার ম্যাচে উইকেট নিয়েছেন সাতটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top