সকল মেনু

২৪ ঘণ্টার আগেই পশুর বর্জ্য অপসারণে সক্ষম হবো : তাপস

নির্ধারিত ২৪ ঘণ্টার আগেই কোরবানির পশুর বর্জ্য অপসারণ করতে সক্ষম হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (১৭ জুন) দুপুরে ডিএসসিসির প্রধান কার্যালয় নগর ভবনের শীতলক্ষ্যা হলে স্থাপিত কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষের মাধ্যমে অনলাইন প্ল্যাটফর্মে যুক্ত হয়ে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মেয়র তাপস বলেন, ‘আমাদের এবারের প্রস্তুতি গতবারের চাইতে ভালো। আমাদের সক্ষমতা আরও বেড়েছে। নিজস্ব অর্থায়নে আমরা অনেক যান-যন্ত্রপাতি বহরে সংযোজন করেছি। আমাদের আগের অভিজ্ঞতার আলোকে কর্মকর্তা-কর্মচারীরা এরই মধ্যে দক্ষ ও প্রশিক্ষিত জনবলে রূপান্তরিত হয়েছে। আপনারা লক্ষ্য করেছেন, আমাদের কাউন্সিলর, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, কর্মকর্তা-কর্মচারীরা দুপুর ২টার জন্য অপেক্ষা না করে তার আগেই কাজ শুরু করে দিয়েছে। আমরা এবার আত্মবিশ্বাসী ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করে ঢাকাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারবো।’

ঢাকাবাসীর প্রত্যাশা অনুযায়ী গতবারের ন্যায় এবারও বর্জ্য অপসারণে সফল হওয়ার আশাবাদ জানিয়ে তিনি বলেন, ‘ঢাকাবাসীর যে প্রত্যাশা এবং আমাদের যে নির্দিষ্ট লক্ষ্যমাত্রা, সেটি হলো ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ হয়, শহর পরিষ্কার হয়। গতবারও আমরা তা অত্যন্ত সুষ্ঠু ও সুচারুভাবে সম্পন্ন করেছি। ঢাকাবাসী সেটা অবলোকন করেছে ও সবার কাছে সমাদৃত হয়েছে। এবারও সবার সহযোগিতায় সফল হবো ইনশাআল্লাহ।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, প্যানেল মেয়র ও ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদ উল্লাহ মিনু প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top