সকল মেনু

বায়তুল মোকাররমে ঈদের জামাতের সূচি

আগামী সোমবার (১৭ জুন) বাংলাদেশসহ কয়েকটি দেশে ঈদুল আজহা উদযাপিত হবে। এ উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে কখন ঈদের জামাত অনুষ্ঠিত হবে, সেই সূচি প্রকাশ করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিবছরের মতো এবারও বায়তুল মোকাররমে পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে।

প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয়টি ৮টা, তৃতীয়টি ৯টা, চতুর্থটি সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম হাফেজ হাফেজ মাওলানা এহসানুল হক প্রথম জামাতে এবং হাফেজ মাওলানা মুহীউদ্দিন কাসেম দ্বিতীয় জামাতে ইমামতি করবেন।

তৃতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির মাওলানা আবু সালেহ পাটোয়ারী, চতুর্থ জামাতে মিরপুরের জামেয়া আরাবিয়ার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ ইমামতি করবেন।

এসব ইমামের মধ্যে কেউ অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন হাইকোর্ট মাজার মসজিদের ইমাম হাফেজ মো. আশরাফুল ইসলাম। এ ছাড়াও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সাবেক মুয়াজ্জিন হাফেজ মো. আতাউর রহমান মোকাব্বির থাকবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top