সকল মেনু

আ.লীগ সরকার মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করছে

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, আওয়ামী সরকার বাংলাদেশের উন্নয়নে এবং জনগণের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান যুগে নারীদের পিছিয়ে রাখার সুযোগ নেই। সেজন্য নারীদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে। এ কর্মসূচি নারীদের স্বাবলম্বী হতে সহায়তা করবে।

শনিবার (১৫ জুন) সবুজবাগ বৌদ্ধ মন্দিরে ঈদুল আজহা উপলক্ষ্যে নারীদের ‘সেলাই মেশিন’ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় স্থানীয় ৫ নম্বর ওয়ার্ডের ২০০ প্রান্তিক পরিবারের মধ্যে তিনি সেলাই মেশিন বিতরণ করেন।

সাবের হোসেন বলেন, সেলাই মেশিন বিতরণের ফলে অনেক পরিবার উপকৃত হবে এবং তাদের অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। এদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হবে। এবং উৎপাদিত পণ্য সরাসরি বিক্রির ব্যবস্থা করা হবে। এ উদ্যোগের মাধ্যমে স্থানীয় জনগণকে আত্মনির্ভরশীল করতে এবং তাদের জীবনমান উন্নয়নে সহযোগিতা করা হবে।

এছাড়া নারীদের কর্মসংস্থান তৈরি করতে ভবিষ্যতেও নানান কার্যক্রম গ্রহণ করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫ ওয়ার্ডের কমিশনার লায়ন চিত্তরঞ্জন দাসসহ স্থানীয় সমাজসেবী এবং দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top