সকল মেনু

গাজায় শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্রের উদ্যোগকে সমর্থন বাংলাদেশের

গাজা উপত্যকায় শান্তি প্রতিষ্ঠায় মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্যোগকে সমর্থন জানিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (৬ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতি এ সমর্থনের কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আমরা সৌদি আরব, জর্ডান, সংযুক্ত আরব আমিরাত, কাতার ও মিসরের পররাষ্ট্রমন্ত্রীদের উদ্যোগে একমত, যা একটি স্থায়ী যুদ্ধবিরতি এবং গাজা উপত্যকার সমস্ত অংশে পর্যাপ্ত সাহায্য সরবরাহের নিশ্চয়তা দেয়। যার লক্ষ্য উপত্যকার মানুষের দুর্ভোগ লাঘব করা। আমরা এ ব্যাপারে আরব দেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যস্থতামূলক প্রচেষ্টারও প্রশংসা করি।

এতে আরও বলা হয়, একটি যুদ্ধবিরতি এবং গাজা উপত্যকা থেকে ইসরায়েলি দখলদার বাহিনীর অবিলম্বে সম্পূর্ণ প্রত্যাহার অপরিহার্য। বাংলাদেশ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে এই অঞ্চলে স্থায়ী শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি দ্বি-রাষ্ট্র সমাধানই একমাত্র কার্যকর পথ।

একটি শান্তিপূর্ণ অর্জনের জন্য আন্তর্জাতিক প্রচেষ্টা ও সংঘাতের সমাধান অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে যুদ্ধ অবসানে সমর্থন এবং গাজা পুনর্গঠনের প্রচেষ্টাকে সমর্থন করার আহ্বান জানাই।

এছাড়া বিবৃতিতে ফিলিস্তিন রাষ্ট্রকে অবিলম্বে জাতিসংঘে পূর্ণ সদস্যপদ প্রদান করার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সদস্যদের প্রতিও আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top