সকল মেনু

সবাইকে দ্রুত আশ্রয়কেন্দ্রে যাওয়ার অনুরোধ দুর্যোগ প্রতিমন্ত্রীর

ঘূর্ণিঝড় রেমাল সংশ্লিষ্ট অঞ্চলের মানুষদের আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

রোববার (২৬ মে) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা শেষে তিনি এ অনুরোধ জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, কালবিলম্ব না করে সবাইকে এক্ষুনি নিরাপদ আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করছি। আমরা ৮ থেকে ৯ হাজার আশ্রয়কেন্দ্র ইতোমধ্যে প্রস্তুত করে রেখেছি। সেগুলোতে পর্যাপ্ত খাবার, বিস্কুট, শুকনো খাবার, পানিসহ চিকিৎসাসামগ্রী পৌঁছে গেছে।

তিনি বলেন, ইতোমধ্যে ৫০ শতাংশ মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। সংখ্যাটা আট লাখের বেশি।

প্রতিমন্ত্রী বলেন, সেনাবাহিনী, কোস্টগার্ড, নৌবাহিনী, আমাদের সিভিল প্রশাসন এবং লোকাল প্রশাসন সবাই ঐক্যবদ্ধভাবে এটা মোকাবিলা করার জন্য তৈরি হয়ে আছে।

তিনি বলেন, দুর্যোগ মোকাবিলায় আমাদের অনেক অভিজ্ঞতা রয়েছে। সেই অভিজ্ঞতার আলোকে আমরা সার্বিকভাবে প্রস্তুতি নিয়েছি। প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের মেডিকেল টিমগুলো প্রস্তুত রয়েছে। আমাদের সেনাবাহিনীর লোকজন যেকোনো দুর্যোগ মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছে। ফায়ার সার্ভিসও প্রস্তুত রয়েছে। পেছনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই ঘূর্ণিঝড়কে আরো শক্তভাবে মোকাবিলা করার জন্য আমরা সমস্ত প্রস্তুতি নিয়ে রেখেছি। আশা করি, আমাদের নির্দেশনাগুলো আমরা যেভাবে দিচ্ছি সবাই যদি সে অনুসারে পালন করে; এই দুর্যোগ পূর্বের মতো সক্ষমভাবে মোকাবিলা করতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top